অপু বিশ্বাস জামাই মেলায়?

সময়বাংলা, বিনোদন: প্রায় দুই মাস ধরে প্রস্তুতির পর পহেলা বৈশাখ জয়পুরহাটের কালাইয়ের মাত্রাই বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় জামাই-মেয়ে মেলার। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শওকত হাবিব তালুকদার লজিকের আয়োজিত ওই মেলায় যোগ দেন চিত্র নায়িকা অপু বিশ্বাস।

ঢাকা থেকে হেলিকপ্টার নিয়ে এলাকার মেয়ে হিসেবে মেলায় যোগ দিয়ে অপু বিশ্বাস জামাই-মেয়েদের সঙ্গে একই মঞ্চে নাচে-গানে মাতিয়ে তোলেন হাজার হাজার ভক্তসহ এলাকাবাসীকে। মেলায় আগতদের নাচে-গানে মাতিয়ে রাখতেই এলাকার মেয়ে অপু বিশ্বাসকে নিয়ে আসা হয় বলে জানান আয়োজকরা।

তারা বলেন, মেলাতে জামাইদের সঙ্গে মেয়ে এবং তাদের আত্মীয়স্বজনদের অংশগ্রহণ করাতে চেয়ারম্যান ৯টি ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে গত ২ মাস ধরে দেশের বিভিন্ন জেলায় অবস্থানরত সকল জামাইদের বাড়ি বাড়ি গিয়ে দাওয়াত করে আসেন। এমনকি বিদেশের মাটিতে যে সকল জামাই-মেয়ে অবস্থান করেন তাদেরকেও মোবাইল ফোনের মাধ্যমে দাওয়াত দেয়া হয়। পহেলা বৈশাখ উপলক্ষে দাওয়াত পেয়ে ৮ হাজার জামাইয়ের সঙ্গে ৮ হাজার মেয়ে স্বজনের সঙ্গে শুক্রবার বিকেল থেকে উপস্থিত হতে থাকেন গ্রামে। শনিবার সকালে অবস্থানরত সকল জামাই-মেয়ে ও আত্মীয়স্বজনরা মাত্রাই উচ্চ বিদ্যালয় মাঠে উপস্থিত হয়ে মঙ্গল শোভাযাত্রায় যোগ দেন।

তাদের আনন্দ দিতে বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়ে গ্রামীণ মেলার। এলাকার প্রথা অনুযায়ী প্রত্যেক জামাইয়ের জন্য একটি করে লুঙ্গি, গেঞ্জি ও গামছা দেওয়ার ব্যবস্থাও করেন আয়োজকরা। তাদের খাবারের জন্য ২৫ মণ চালের পান্তা, ২০ মণ ইলিশ মাছ এবং ৪০ মণ আলুর ভর্তা তৈরি করা হয়েছে। মেলাতে জামাই-মেয়ে ও তাদের আত্মীয়স্বজনদের বিনোদন দিতে বিদ্যালয় মাঠের উত্তর পাশে আলাদাভাবে সংগীত পরিবেশনের ব্যবস্থা করা হয়। আর সেই মঞ্চে এলাকাবাসীদের নাচে-গানে মাতিয়ে রাখেন অপু।

মেলার আয়োজক মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শওকত হাবিব তালুকদার বলেন, আমার ইউনিয়নের ৮ হাজার জামাইয়ের সঙ্গে মেয়েরাও উপস্থিত হওয়ায় আমি খুশি। এ ধারা অব্যাহত রাখতে এলাকার সবার সহযোগিতার প্রয়োজন। আগামীতে এ মেলার আরও প্রসার ঘটবে বলে আমি আশাবাদী।

 

সময়বাংলা/ আইজু

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর