অান্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন স্মিথ।

নিজাম উদ্দিন, সময় বাংলা স্পোর্টস রিপোর্টার : ক্রিকেট মাঠে অনসাইডে বেশী খেলা ডানহাতি মারকুটে ব্যাটসম্যান ও মিডিয়াম ফাস্ট বোলার ডোয়াইন স্মিথ। অভিষেকটা হয়েছিল তার ২০০৪ সালে টেষ্টে দঃক্ষিন অাফরিকার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি দিয়ে। কিন্তু সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি উইন্ডিজ এ অলরাউন্ডার। অভিষেক টেষ্টে ৯৩ বলে সেঞ্চুরি ছাড়া টেষ্টে বলার মত অার কিছুই করতে পারেননি তিনি।

ও.ডি.অাই. পরিসংখ্যান ও বলছে খুব একটা ভাল ছিলনা তার। ১০৫ ওডিঅাই খেলে সেঞ্চুরি নেই একটিও। ১৮.৫৭ গড়ে করেছেন ১৫৬০ রান অার ক্যারিয়ার সেরা ৪৫ রানে ৫ উইকেট নিয়ে তার সর্বমোট শিকারের সংখ্যা ৬১ টি। অান্তর্জাতিক টি২০ তে ওয়ানডের কাছাকাছি ১৮.১৮ গড় নিয়ে ৩৩ ম্যাচে করেছেন ৫৮২ রান। উইকেট শিকার করেছেন মাত্র ৭টি। ২০১৫ সালের পর ওয়েষ্ট ইন্ডিজ দলে অার সুযোগ পাননি তিনি। অান্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন তিনি। অান্তর্জাতিক ক্যারিয়ার খুব ভাল না হলেও বিশ্ব টি২০’র ফেরিওয়ালা তিনি। বিশ্বজুড়ে ঘরোয়া টি২০ লীগগুলোতে তিনি নিয়মিতই পারফর্ম করে যাচ্ছেন।

অান্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও বিশ্বের ঘরোয়া টি২০ লীগগুলোতে খেলা চালিয়ে যাবেন ৩৩ ছুঁই ছুঁই এই অলরাউন্ডার। স্মিথ ২০১২ সালে টি২০ বিশ্বকাপজয়ী ওয়েষ্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন। এছাড়াও ২০০৭ ও ২০১৪ টি২০ বিশ্বকাপ এবং ২০০৭ ও ২০১৫ বিশ্বকাপ দলের সদস্যও ছিলেন তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন