আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে নাইজেরিয়া

সময়বাংলা, খেলা: আইসল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে রয়েছে নাইজেরিয়া। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৯ মিনিটে আহমেদ মুসার গোলে এগিয়ে যায় নাইজেরিয়া। পরে ৭৫ মিনিটে আবারো গোল করেন মুসা। এর আগে প্রথমার্ধ গোল শূণ্য শেষ হয়। রাশিয়া বিশ্বকাপে আজ ‘ডি’ গ্রুপের ম্যাচটি ভোলগাগ্রাদে শুরু হয় বাংলাদেশ সময় রাত নয়টায়। এই ম্যাচটি নাইজেরিয়ার জন্য ‘বাঁচা মরার’ ম্যাচ। কারণ, আজ হারলেই তারা বিদায় নিবে। অন্যদিকে, আইসল্যান্ডের জন্যও ম্যাচটি গুরুত্বপূর্ণ। আজ হারলে তাদেরও বিদায়ের শঙ্কা তৈরি হবে। এই হিসাবে নাইজেরিয়া উতরে গেল। তাদের সামনেও রয়ে গেল দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ।

এর আগে আর্জেন্টিনার বিপক্ষে ১-১ ড্র করেছিল আইসল্যান্ড। আর ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছিল নাইজেরিয়া। আজকের ম্যাচে যদি নাইজেরিয়া জয় পায় কিংবা ড্র করতে পারে তাহলে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা টিকে থাকবে। নাইজেরিয়া হারলে আর্জেন্টিনার বিপদ বাড়বে।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টে ইতোমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ইতোমধ্যে বিদায় নিয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর ও পেরু ও কোস্টারিকা। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। আর ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর