আর্জেন্টিনার ফুটবল কোচ বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি: সোমবার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন বাউসাকে বরখাস্তের কথা ঘোষণা করে। এক বছরও টিকতে পারলেন না এদগার্দো বাউসা। বিশ্বকাপ বাছাইপর্বে দল ভালো করতে না পারায় বরখাস্ত করা হয়েছে আর্জেন্টিনার কোচকে।

কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর জেরার্দো মার্তিনো সরে দাঁড়ালে গত অগাস্টে দায়িত্ব পেয়েছিলেন ৫৯ বছর বয়সী বাউসা। তবে তার অধীনে আর্জেন্টিনা ঘুরের দাঁড়াতে পারেনি উন্নতি হয়নি। আট ম্যাচে দল জিতেছে মাত্র তিনটিতে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ বাকি থাকতে এখন পঞ্চম স্থানে থাকায় সরাসরি বিশ্বকাপে না খেলতে পারার শঙ্কায় তারা।

সাও পাওলোর সাবেক কোচ বাউসার দায়িত্ব ছাড়া নিয়ে গুঞ্জন ওঠে গত মাসে বলিভিয়ার কাছে ২-০ গোলের হারের পর। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিশনের নতুন সভাপতি ক্লাওদিও তাপিয়া শুরুতে তার ওপর আস্থা রাখার কথা জানিয়েছিলেন। সেই তাপিয়াই বাউসাকে বরখাস্ত করার কথা ঘোষণা করলেন।

“আমরা বাউসাকে বলেছি যে তিনি আর জাতীয় দলের কোচ নেই।”

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার পরের ম্যাচ মন্তেভিদিওতে উরুগুয়ের বিপক্ষে। এরপর ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে নিজেদের মাঠে খেলে একুয়েডরে শেষ ম্যাচ খেলতে যাবে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকা থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

দলের সেরা তারকা লিওনেল মেসি আরও তিন ম্যাচের জন্য নিষিদ্ধ থাকায় রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে বেকায়দায় আছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা

তবে বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচগুলোর আগে মেলবোর্নে আগামী ৯ জুন এক প্রীতি ম্যাচে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলা ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

সময়বাংলা/এডিট/জ

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন