ইউরুপিয়ান আ’লীগ: ক্ষমতা থাকলে বহিস্কার করুক, অনিলকে গনির চ্যালেঞ্জ

goniইসমাইল হোসেন স্বপন, সময় বাংলা, ইতালী: ক্ষমতা থাকলে বহিস্কার করুক অনিল দাশ গুপ্ত কে এম এ গনির চ্যালেঞ্জ।

বহিস্কার , অব্যাহতি ,অবাঞ্ছিত , সাংবাদিক সম্মেলনের মাধ্যমে একে অপর কে ঘায়েল ও আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছে ইউরোপিয়ান আওয়ামী লীগের রাজনীতি ।

এতদিন এ নিয়ে কিছু না বললেও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি গতকাল বিকেলে বলেন পিছন থেকে কল-কাঠি না নেড়ে অনিল দাশ গুপ্ত প্রকাশ্যে আসুন, সাহস থাকলে আমাকে বহিস্কার করুক । আমি জননেত্রী শেখ হাসিনার কাছে কমিটেড , উনার নিকট দ্বায়বদ্ধতা আছে, আর কাউকে পরোয়া করি না।

সাংবাদিকদের তিনি বলেন, শোকের মাস আগস্টে তাদের এ হীন কাজের নিন্দার ভাষা আমার নেই , একজন নগন্য কর্মী হিসেবে এ মাসে খুবই শোকাহত । এম এ গনি অভিযোগের সুরে বলেন অনিল দাশ গুপ্তের জন্য ইউরোপিয়ান আওয়ামী লীগের রাজনীতি জটিল হয়ে গেছে ।

তিনি বলেন বাংলাদেশের মানুষ ও রাজনীতির প্রতি অনিল দাশের কোন কমিটমেন্ট নাই কারন উনি বাংলাদেশের নাগরিক নন । যিনি স্বেচ্ছায় ১৯৭৫ সালে ভারতীয় নাগরিকত্ব নেন তার দেশের প্রতি কতটা টান থাকবে তা নিনে প্রশ্ন জাগে । বাংলাদেশ নাগরিক নন এমন বক্তির বাংলাদেশের মানুষের প্রতি ও আওয়ামী লীগের প্রতি কিভাবে আন্তরিক হবেন ?

জার্মানির বশিরুল আলম চৌধুরী সাবু , বেলজিয়ামের বজলুর রশিদ , হল্যান্ডের মোহিত ফারুক এরা কারা এরা ইউরোপিয়ান আওয়ামী লীগের কে ?

দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংবাদিক সম্মেলন করার এখতিয়ার সভাপতি , সাধারণ সম্পাদকের । বুলু জামায়াতের এজেণ্ট , তার গ্যাতি -গোষ্ঠি জামায়াত- বিএনপির লোক । তার এলাকার (কুমিল্লার ১৪গ্রাম) লোকজন এমনকি রেলমন্ত্রী মুজিবুর হক এ ব্যাপারে অবগত । কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেলমন্ত্রী মুজিবুর হক এ ব্যাপারে আমাকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে বলেন, আগামীতে ইউরোপের বিভিন্ন দেশের কমিটি করার সময় যাতে প্রার্থীদের দেশে রাজনৈতিক বায়োডাটা অনুসরন করা হয় ।

এজন্য শত চেষ্টা করেও বুলু এবার কুমিল্লা জেলা আওয়ামী লীগের সদস্য হতে পারেনি । হল্যান্ডের মোহিত ফারুকের একের পর এক অপকর্মের জন্য দল বিব্রত । অনিল দাশ গুপ্ত তাদের কে আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে আমি কোন কিছু মোটেই ভীত নই । তারা যদি রাজনীতির সঠিক চর্চা বুঝতো তাহলে শামীম হকের অব্যাহতি নিয়ে এত হই-হুল্লোড় করতো না । শামীম হক সারা বছর দেশে পড়ে থাকে , তার কাছ থেকে ইউরোপিয়ান আওয়ামী লীগ কোন সহযোগিতা পায় না ,উল্টো তার কিছু কাজে আমরা বিব্রত ।

তুরস্ক ইউরোপিয়ান ইউনিয়নের সদস্য নয় সে কি করে তুরস্ক আওয়ামী লীগের কমিটি করে ।

উল্লেখ, বুধবার গুলশানের একটি হোটেলে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশগুপ্তের অনুমতিক্রমে সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ গনির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা করেছে ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন