ইতালিতে আইএস সন্দেহে ২ বাংলাদেশিসহ ৮ বিদেশী গ্রেফতার

italy isis picইসমাইল হোসেন স্বপন, সময় বাংলা, ইতালী: ইতালিতে সন্ত্রাসী হামলার জন্য প্রস্তুতি এমন তথ্যের ভিত্তিতে ২ বাংলাদেশিসহ ৮ বিদেশী নাগরিককে গ্রেফতার করেছে ইতালি পুলিশের(ক্যারাবিনিয়েরি) সন্ত্রাস বিরোধী বিশেষ ইউনিট(ROS) ।

সন্ত্রাসী সংগঠন আইএসের(ISIS) জঙ্গি সন্দেহে ইতালির নাপলি এলাকা থেকে এদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ২ বাংলাদেশি হলেন কামরুল মোহাম্মদ (৪২) ও আলী শেখ (৩২) ।

পুলিশ প্রথমে সন্দেহ ভাজন ৮ জনের দল নেতা তিউনিসিয়ার নাগরিক মোহাম্মদ কামেল এদিন ( ৪১) কে গ্রেফতার করে । পরিচয় প্রকাশ করা গ্রেফতারকৃত অন্যরা হলেন তিউনিশিয়ার বাদ্রেদ্দিনে আফিয়া (২৭)-মরক্কোর মোহাম্মদ চারাক্কি(৫১) এল খারাতি মোহাম্মদ , কামারি মোহাম্মদ ও মেদয়াখ মোহাম্মদ।

পুলিশ জানায় তাদের কাছ থেকে “নির্জনে নেকড়ে জিহাদি” নির্দেশনা গ্রন্থ সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গি কার্যকলাপের প্রমান পাওয়া গেছে । অতান্ত বিপদ জনক এ ৮জন সহজেই মানুষকে বশে আনতে পারে সুন্দর কথায় । এরা বড় অঘটন বা সন্ত্রাসী হামলা করার পরিকল্পনা করেছিল । ৮ জনের মধ্যে একজনের ছদ্দ নাম ছিল “বিন লাদেন” স্থানীয় সান মারচেল্ল মসজিদের বিশেষ দায়িত্বে ছিলেন এবং সেই মসজিদে বাস করতেন । সে সামাজিক মাধ্যমে প্যারিসের কার্টুন ম্যাগাজিন শারলি হেব্দু অফিসে হামলাকারীর বিচার নিয়েও বিরুপ মন্তব্য করেন ।italy isis pic2

তার ফেইস বুক প্রোফাইলে লিখেন “আমি যতদিন মানুষ হয়ে বেঁচে থাকবো ততদিন আইএস(ISIS) হয়ে থাকবো , যদি মরে যাই তাদের সাথে শরিক হয়ে মরতে চাই ।পাশাপাশি ফ্রান্সের পতাকা পদদলিত করার ছবি দেন ।

২ বাংলাদেশি কামরুল মোহাম্মদ (৪২) ও আলী শেখ (৩২)সহ গ্রেফতারকৃতদের বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি । উল্লেখ এর আগে ইতালির ভেনিস বিমানবন্দর থেকে জঙ্গি সন্দেহে এক যুবককে বাংলাদেশে ফেরত পাঠায় ইতালি পুলিশ ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন