ইতালিতে বিজয়ফুল কর্মসূচি-২০১৭ পালিত

ইতালি প্রতিনিধি: ৭ ইতালি বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ও ভবিষ্যত প্রজন্মকে মুক্তিযুদ্ধ সর্ম্পকে জানানোর প্রত্যাশায় প্রবাসে সাংবাদিকদের পরিবার- অল ইউরোপীয়ান বাংলা প্রেসক্লাব (আয়েবাপিসি)’র আয়োজনে ও বাংলা প্রেসক্লাব, ইতালী ও বাংলাদেশ সমিতি, ইতালীর সহযোগিতায় রোমের তরপিনাত্তারায় অনুষ্ঠিত হয়ে গেল বিজয়ফুল কর্মসূচি-২০১৭।

অল ইউরোপীয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির’র সভাপতিত্বে ও বাংলা প্রেসক্লাব, ইতালীর সাবেক সভাপতি খান রিপনের সঞ্চালনায় বিজয়ফুল কর্মসূচির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইতালীস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সংগঠনের উপদেষ্ঠা লুৎফর রহমান, ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি হাবীব চৌধুরী, সাংবাদিক সীমা কাউছার আঁখি।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, বিজয়ফুল কাগজের তৈরি হলেও এটি বহন করে আমাদের ঐতিহাসিক ৭১‘র বিজয় স্মৃতি স্মরণ করিয়ে দেন সেই বীর মুক্তিযুদ্ধাদের, যাদের বিনিময়ে আমরা পেয়েছি লাল সবুজের স্বাধীন বাংলাদেশ। আর এ অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ তথা বাংলার ইতাহাস সর্ম্পকে জানতে পারছে।

এ সময় উপস্থিত ছিলেন- আয়েবাপিসির সহ-সভাপতি রিয়াজ হোসেন, সাংবাদিক সমিতির সভাপতি মো: আল আমিন, বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.এম হক রাজু, সঞ্চারি সংগীতায়নের প্রধান সুস্মিতা সুলতানা’সহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

ঢাকা, ডিসেম্বর ১০(সময় বাংলা)/এএইচ

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর