ইতালীর চেজেনায় ব্যাডমিন্টন টূর্ণামেন্ট প্রতিযোগিতা

ইসমাইল হোসেন স্বপন, ইতালী থেকে :ইতালীর চেজেনা শহরে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে বাংলার কৃষ্টি-সংস্কৃতি তথা বাংলা শিক্ষা একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলা স্কুল। স্কুলটি ২০১৫ সাল থেকে এবং স্থানীয় শিক্ষকদের আন্তরিক সহযোগিতার শিশুদের বাংলা শিক্ষা দান করে আসছে।

বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন (বাংলাদেশ সমিতি), চেজেনা’র উদ্যোগে ব্যাডমিন্টন টূর্ণামেন্ট এর আয়োজন করা হয়েছে। টূর্ণামেন্টে সর্ব মোট ১৬টি দল অংশগ্রহণ করে, নক আউট পদ্ধতিতে ফাইনালে শিপন-সিদ্দিক জুটি চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হয় শামীম-অতুল জুটি।

ব্যাডমিন্টন টূর্ণামেন্ট খেলায় ফাইনালে চেজেনার বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন – বাংলাদেশ সমিতি‘র সভাপতি নুরুজ্জামানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি ও এনটিভি ইতালী ব্যুরো প্রধান মনিরুজ্জামান মনির।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, খেলাধূলা তরুনদের বিনোদনের পাশাশাপশি সঠিক পথে পরিচালিত করার প্রসংশনীয় একটি উদ্যোগ। তিনি মনে করেন, এই আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটির প্রতি তরুনদের আগ্রহ বাড়বে, আর তরুনরা এগিয়ে আসলে এই সমাজ এগিয়ে যাবে।

সংগঠনের ক্রীড়া সম্পাদক মাহবুবুল আলমের পরিচালনায় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি নূর মোহাম্মদ ভূইয়া ও ব্যবসায়ী আবসার উদ্দিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন আমগীর।

এসময় উপস্থিত ছিলেন সমিতির সহ সভাপতি জাহাঙ্গীর আলম, নূর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক বিএম শামীম, সাংগঠনিক সম্পাদক গোলাম মাওলা, কাষাধ্যক্ষ জাহান্দার ফকির, সহ ক্রীড়া সম্পাদক সানোয়ার খালেক প্রমূখ।

অনুষ্ঠানে চেজেনা বাংলাদেশ সমিতির পক্ষ থেকে কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় প্রধান অতিথি মনিরুজ্জামান মনির ও ব্যবসায়ী আবসার উদ্দিনকে সম্মাননা প্রদান করা হয়।

পরে ব্যাডমিন্টন খেলায় শিপন-সিদ্দিক জুটি চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হয় শামীম-অতুল জুটি বিজয়ী ট্রফি প্রদান করেন সম্মানীত ও অতিথি এবং সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন