ইতালী যুবদল শক্তিশালী হলে, শক্তিশালী হবে বিএনপি: আমিনুর রহমান সালাম

ইসমাইল হোসেন স্বপন, সময় বাংলা প্রতিনিধি: বেশ কিছুদিন ধরেই ইতালী যুবদলের নেতৃত্ব নিয়ে জাতীয়তাবাদী ও রোমের রাজনৈতিক মহলে আলোচনায় বিষয়। দলগুছানোর নিরব চেষ্টা থাকলেও হয়নি কোন সাংগঠনিক সিদ্ধান্ত, এরই মধ্যে নেতাকর্মীদের প্রত্যাশিত পদপদবীর ঘোষনার মধ্য দিয়ে ইতালী যুবদলকে সাজাতে ব্যস্ত ইতালী যুবদলের সভাপতি আমিনুর রহমান সালাম।

অবশেষে গতকাল ১২ জুন রোমের তরপিনাত্তারায় সুন্দরবন রেষ্টুরেন্টের হলরুমে ইতালী যুবদলের নতুন কমিটি গঠন কল্পে আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইতালী যুবদলের সভাপতি আমিনুর রহমান সালামের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওমর ফারুকের পরিচালনায় মত বিনিময় সভায় বক্তারা বলেন, শক্তিশালী যুবদল গঠনের মাধ্যমে ইতালীতে জাতীয়তাবাদী নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতে হবে। বিএনপির মধ্যে বিভক্তির ফলে নিজের মধ্যে আত্মবিশ্বাস ও মনোবল ফিরে পেতে হলে এখন প্রয়োজন ইতালী যুবদলের একটি শক্তিশালী কমিটি।

এসময় দলের সভাপতি আমিনুর রহমান সালাম বলেন, একটা সময় ইতালী বিএনপি‘র চালিকা শক্তি ছিল এই যুবদল, সেই সময়কে আবার ফিরিয়ে আনতে হবে। ইতালী যুবদলের যোগ্য নেতৃত্ব নির্ধারনের মাধ্যমেই বিএনপি পেতে পারে সঠিক সংগ্রামের শ্লোগান ।

তিনি আরও বলেন, অনেক নেতারা তেমন কোনো পদে না থেকেও দলের এই দুর্দিনে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন তাদের একত্রিত করতে হবে এবং সরকার বিরোধী আন্দোলনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দীর্ঘদিনের সক্রিয় সেই সব নেতাদেরকে নিয়ে শক্তিশালী কমিটি গঠন করতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ইতালী যুবদলের সহ সভাপতি জাকির হোসেন গণি, মো: হাসান, সহ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শফি এবং রোম মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি এ.কে আজাদ, সহ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, সাংগঠনিক সম্পাদক রহুল আমিন রাহুল, সহ সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন এবং ইতালী জাতীয়তাবাদী দলের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ।

এসময় ওমর ফারুক ও রহুল আমিন রাহুল সহ নেতৃবৃন্দরা জানায়, আমিনুর রহমান সালামের নেতৃত্বেই আগামীর শক্তিশালী ইতালী যুবদল হবে। আমরা চাই না একাধিক যুবদল, কেউ যদি যুবদলকে বিভক্তি করার চেষ্টা করে তবে তার জবাব যুবদল দিতে জানে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন