সৈফাত ইসলামী সংগঠনের ইফতার মাহফিল

নিজস্ব প্রতিনিধি: লেবাননের সৈফাতে স্থানীয় প্রবাসীদের সংগঠন সৈফাত ইসলামী সংগঠনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  রবিবার সৈফাতের একটি মাঠে এই ইফতার ও দোয়া মাহফিলটি অনুষ্ঠিত হয়।

সৈফাত ইসলামী সংগঠনের সভাপতি রাজীব আহসানউল্লার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ইব্রাহীমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাজী নজরুল ইসলাম অ্যাসোসিয়েশন লেবাননের সভাপতি সাংবাদিক জসিম উদ্দীন সরকার ও সিনিয়ার সহ সভাপতি মনির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাজী নজরুল ইসলাম অ্যাসোসিয়েশন লেবাননের সাংগঠনিক সম্পাদক জামাল হাসান, সৈফাত ইসলামী সংগঠনের সিনিয়র সহ সভাপতি ওলি উল্লাহ শিকদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন,বিশিষ্ট্য ব্যবসায়ী জামাল উদ্দীন, কমিউনিটি নেতা আমীর হোসেন সহ অনেকে।

পবিত্র কোরআন তেলাওয়াত, ইফতারের পূর্ব মূহুর্তে বিশেষ দোয়া ও মোনাজাত করেন সৈফাত ইসলামী সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মো. ইমদাদুল্লা।

বক্তাগন রমজান মাসের তাৎপর্য তুলে ধরে বলেন, রমজান মাসে এমন একটি রাত রয়েছে, যে রাত হাজার রাতের চেয়েও উত্তম, যে রাত রমজানের শেষ দশ দিনের বেজোড় রাতে খুজতে হয়।  যে রাতকে বলা হয় লাইলাতুক ক্বদর বা ক্বদরের রাত।  বক্তাগন সকল মুসলমানদের আল্লাহর নৈকট্য লাভে সেই রাত গুলোতে বেশী বেশী এবাদত করার আহ্বান করেন।

বক্তাগন আরো বলেন, লেবাননে দুটি সংগঠন রয়েছে যারা পুরুপুরি রাজনীতি মুক্ত, তার মধ্যে এই সৈফাত ইসলামী সংগঠন একটি।  অরাজনৈতিক ভাবে নিরলস ভাবে অসহায় প্রবাসীদের পাশে যেভাবে দাড়িয়েছে ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় থাকবে।  এই সংগঠনে কোন রাজনীতির ছোঁয়া বরদাস্ত করা হবেনা।  বক্তাগন এবিষয়ে সংগঠনের সকল নেতৃবৃন্দকে সজাগ থাকার আহ্বান জানান।

দূর দূরান্ত থেকে আগত প্রবাসীদের উপস্থিতিতে অনুষ্ঠান স্থল প্রানবন্তর হয়ে উঠে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন