ঈদে ভিজিএফ চাল নিয়ে অনিশ্চয়তায় হতদরিদ্ররা

সময়বাংলা, ডেস্ক: ময়মনসিংহের নান্দাইলে ৭৫ হাজার এবং মুক্তাগাছা উপজেলার ৭৩ হাজার দুস্থ ও গরিব তালিকাভুক্ত পরিবার পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে সরকারের বিশেষ বরাদ্দের ভিজিএফের চাল নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন। ঈদের আগে এই চাল না পেলে তাদের পরিবারে ঈদ আনন্দ মাটি হয়ে যাবে।

সরকারের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের ভিজিএফ (ভালনারেবল গ্রুপ ফিডিং) কর্মসূচির আওতায় হতদরিদ্র মানুষের জন্য নান্দাইলে ৭৫ হাজার এবং মুক্তাগাছায় ৭২ হাজার ৮৫১টি পরিবার আসন্ন ঈদ উপলক্ষে চালের জন্য ইউএনও অফিস, পিআইও অফিস, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বাড়িতে অপেক্ষা করছেন।

সংশ্লিষ্টরা বলছেন, এই চাল তারা পাবে কিনা তা নিয়ে সন্দেহ আছে। অভিযোগ উঠেছে, রাজনৈতিকদলের মাঝে কার্ড নিয়ে ভাগাভাগি, স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের গাফলতি এ জন্য দায়ী।

মুক্তাগাছা প্রকল্প বাস্তবায়ন অফিস (পিআইও) সূত্রে জানা গেছে, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের তথ্যে প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগ ১৪শ, জাতীয় পার্টি ১১শ ও বিএনপি সমর্থক চেয়ারম্যানদের মাধ্যমে দরিদ্রদের জন্য ৬শ কার্ড উপজেলা প্রশাসন থেকে বরাদ্দ দেয়া হয়েছে।

ইউএনও সুবর্ণা সরকার জানান, সঠিক তালিকা পরিষদে এখনও আসেনি। জাতীয় পরিচয়পত্রের নম্বর হিসেবে ভিজিএফ চাল বিতরণের সিদ্ধান্ত হওয়ায় তালিকা তৈরিতেও বিলম্ব হচ্ছে।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর