উন্মুক্ত স্থানে নয়, ঘরোয়া সমাবেশ করতে পারবে বিএনপি: পুলিশ

সময় বাংলা, ঢাকা : বিতর্কিত দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে উন্মুক্ত স্থানে সমাবেশের অনুমতি দেয়া হবে না বলে বিএনপিকে জানিয়ে দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি জানিয়েছে, শুক্রবার সমাবেশ করতে চাইলে ঘরোয়া পরিবেশ করতে হবে।

বুধবার বিকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে সাক্ষাত শেষে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জানান, ‘৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিএনপিকে কালকের উন্মুক্ত স্থানে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। তবে বিএনপি চাইলে ইনডোরে যেকোনো সময় কর্মসূচি পালন করতে পারবে। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচি পালন করতে হলে জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত বিএনপিকে অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, ডিএমপি কমিশনারের সঙ্গে আমাদের সব বিষয় নিয়ে বিস্তারিত কথা হয়েছে। আমরা চাইলে যে কোনো দিন সমাবেশ করতে কোনো সমস্যা নেই বলে আশ্বাস দিয়েছেন। তবে সেটা ইনডোরে করতে হবে। এই মুহূর্তে বাইরে কর্মসূচি করা যাবে না। আর সোহরাওয়ার্দী উদ্যানে করতে চাইলে আমরা জানুয়ারির শেষ সপ্তাহে করতে পারবো। এখন আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে ডিএমপিকে জানানোর কথা বলে এসেছি।

শুক্রবার নয়াপল্টনে সমাবেশ করার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা আছে কি না এমন প্রশ্নে এ্যানী বলেন, আমরা নয়াপল্টনে সমাবেশ করার কথা বলেছিলাম। তবে রাস্তায় এই মুহূর্তে সমাবেশ না করতে ডিএমপি কমিশনার আমাদের অনুরোধ করেছেন।
প্রতিনিধি দলে আবুল খায়ের ভুঁইয়া, আব্দুস সালাম ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর