এটিএন বাংলা চ্যানেলে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ক্রাইম পেট্রোল’

নজরুল ইসলাম তোফা, বিনোদন ডেস্ক: ‘ক্রাইম প্রেট্রোল’ দেশীয় সত্য কাহিনী অবলম্বনে আন্তর্জাতিক মানসম্পন্ন একটি জনপ্রিয় ধারাবাহিক নাটক। এই নাটকের প্রতিটি পর্বে সত্য কাহিনী নিয়ে দর্শকের সামনে অগ্রসর হয়। নাটকটি নির্মাতা সুনিপুণ হাতে সত্য ঘটনার উৎস যেখানে, সেখানে গিয়ে সমাজের নানান অপরাধ চিহ্নিত করে সত্যতা যাচাই বাছাই করে সেখানেই ব্যস্তবধর্মী শুটিং ইউনিট স্হাপন করেন এবং তা অত্যন্ত সচ্ছতার সহিত হৃদয় স্পর্শী করে ফুটিয়ে তুলেন। বলা চলে, এ দেশের বিভিন্ন অঞ্চলের সত্য ঘটনা নিয়েই ধারাবাহিক নাটক ‘ক্রাইম প্রেট্রোল’। অবৈধ মাদক ব্যবসা, খুন গুম, ধর্ষণ, কুৎসিত রাজনীতি চক্রের হত্যা কান্ড, অসম্ভব ক্ষমতার দাপট, লড়াই, অসাধু দালাল, চোর-বাটপার এবং জোচ্চর সহ নানান জাতীয় বাস্তব চরিত্রায়ন ঘটে থাকে প্রতি পর্বে।

অপর দিকে, এই সব অপরাধের বিরুদ্ধে এদেশের সৎ, ন্যায়-নিষ্ঠাবান, সাহসী কিছু পুলিশ অফিসার সঠিক তত্ত্ব সংগ্রহ করে অত্যন্ত দক্ষতার সহিত অভিযান চালিয়ে দোষিদেরকে আইন সংগত ভাবে সঠিক সাজা নির্ধারণ করে। এমনই অসংখ্য মামলার সাথে বিভিন্ন পুলিশ বাহিনীর সাফল্য গাঁথা নাটকীয় চরিত্রের সমন্বয় ঘটিয়ে এই ধারাবাহিক নাটক ‘ক্রাইম প্রেট্রোল’ নির্মিত হচ্ছে। যার প্রত্যেকটি পর্ব দর্শক নন্দিত হচ্ছে এবং আগামীতেও হবে। দর্শক গ্রহণযোগ্যতা অন্যান্য নাটকের চেয়ে এখন শীর্ষে। টিআরপি রেটিংয়ে ধারাবাহিকটির অবস্থান শীর্ষে। নির্মাতা মনে করছেন যে উদ্দেশ নিয়ে ‘ক্রাইম পেট্রোল’ নির্মাণ করা হয়েছিল, সেই উদ্দেশ সফল হয়েছে। সবধরনের দর্শকের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ্য হয়েছে। দেশীয় ঘটনা বহুল নানান তত্ত্ব সমৃদ্ধ কাহিনী নিয়ে রচনা করছেন ড. মাহফুজুর রহমান এবং আশরাফুল ইসলাম পিপিএমের পরিচালনায় নাটক ‘ক্রাইম প্রেট্রোল’।

ক্রাইম প্রেট্রোলের প্রতিটি ঘটনা দুই পর্বের মধ্যে চমৎকার ক্লাইমেকসে পরিসমাপ্তি ঘটানো হয়। ইতিমধ্যে নাটকটির প্রায় ৩৯ পর্ব প্রচার হয়েছে।

এই প্রসঙ্গে আশরাফুল ইসলাম পিপিএম বলেন, ভারতীয় স্যাটেলাইট আগ্রাসনে আমাদের দর্শকদের ঘরমুখো করার যে উদ্দেশ্য ছিল, তা দেশীয় ‘ক্রাইম প্রেট্রোল’ নির্মাণে সেই আগ্রাসন থেকে জনগনকে বাহির করতে সক্ষম হয়েছে এবং ক্রাইম প্রেট্রোল দিনে দিনে জনসমর্থন পাচ্ছে। পরিচালক বলেন, সামনে বেশকিছু ভালো গল্প নিয়ে ভালো কাজ হবে এমন কথা ব্যক্ত করেন। ধারাবাহিক এই ‘ক্রাইম প্রেট্রোল’ নাটকটি এটিএন বাংলায় নিয়মিতভাবে প্রতি শনিবার রাত ৮.৪৫ মিনিটে প্রচারিত হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন