ওবায়দুল কাদেরের বক্তব্যে খালেদার জীবন নিয়ে শঙ্কিত বিএনপি

সময়বাংলা, নিজস্ব প্রতিবেদক:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের পর খালেদা জিয়ার জীবন নিয়ে বিএনপি শঙ্কিত বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘হায়াত-মউত আল্লাহ’র হাতে, এখানে কারো হাত নেই’- ওবায়দুল কাদেরের এমন বক্তব্যে তীব্র সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেবের বক্তব্য আরও ভয়ঙ্কর ইঙ্গিত বহন করে। তার ইঙ্গিতপূর্ণ বক্তব্যে আমরা দেশনেত্রীর জীবনের নিরাপত্তা নিয়ে আরও বেশী উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করছি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যে প্রমাণিত হলো যে, সত্যি সত্যি তারা বিএনপি চেয়ারপারসনের জীবন নিয়ে একটা গভীর চক্রান্তে লিপ্ত।

আবারও অবিলম্বে বেগম জিয়ার নি:শর্ত মু্ক্তি দাবী করে তাকে তার পছন্দানুযায়ী চিকিৎসা সেবা পাওয়ার সুযোগ দেয়ার জোর আহবান জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, গতকাল লন্ডনে সরকার প্রধানদের ২৫তম কমনওয়েলথ সম্মেলনে এক্সিকিউটিভ সেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন-‘টেকসই শান্তি এবং স্থিতিশীলতার ভিত্তি হচ্ছে গণতন্ত্রের উন্নয়ন, সুশাসন ও আইনের শাসন’। প্রধানমন্ত্রী’র বক্তব্যে কমনওয়েলথে যোগ দেয়া বিভিন্ন দেশের সরকার প্রধানরা নিশ্চয়ই বিস্ময়ে হতবাক হয়েছেন। কারণ ভূতের মুখে রামনাম!

কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে বিএনপির এই মুখপাত্র বলেন, ছাত্রীদের প্রতি ছাত্রলীগের নির্যাতনকে জারি রাখার ছাড়পত্র দিয়েছে বর্তমান সরকার। ছাত্রলীগের অপকর্মগুলোরর মদদদাতা আওয়ামী সমর্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা যে এতো নিচে নামতে পারে, সেটি দেখে বিবেকবান মানুষ’রা আজ বিস্মিত, হতভম্ব। আওয়ামী ক্ষমতার বলয়ে ঢুকে এরা শিক্ষার মূল আদর্শকেই জলাঞ্জলি দিয়েছেন। আওয়ামী সমর্থিত শিক্ষক ও ছাত্রলীগ যেন একই মুদ্রার এপিঠ ওপিঠ।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুর ইসলাম হাবিব, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সময়বাংলা/এসএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর