কাতারে বিজয় দিবস উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হয়

সময় বাংলা/কাতার :

qatar pcকাতারের বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের যৌথ উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে বাংলাদেশের মহান বিজয় দিবস। এ উপলক্ষে কাতারে অবস্থিত বাংলাদেশ স্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। কাতারের বাংলাদেশ দূতাবাসের কর্মসূচির মধ্যে ছিল দিবসের প্রথম প্রহরে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন। বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠান পবিত্র কোরআন থেকে  তেলাওয়াতের মধ্যে দিয়ে সূচনা করা হয়। পরে মুক্তিযুদ্ধের বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দূতাবাসের কর্মকর্তারা।

সন্ধ্যায় বাংলাদেশ স্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয় পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রেবেকা সুলতানা, দূতাবাসের প্রথম সচিব (কাউন্সিলর-ফরেন) কাজী মোহাম্মদ জাবেদ ইকবাল, প্রথম সচিব (লেবার) ড.সিরাজুল ইসলাম, দ্বিতীয় সচিব মো. নাজমুল হক।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুলের প্রিন্সিপাল মো. জসিম উদ্দিন, ভাইস প্রিন্সিপাল মো. জুলফিকার আজাদ, সহকারি শিক্ষক মোহাম্মদ রাশেদ চৌধুরী।
মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহ সমিতি কাতারের পক্ষ থেকে ৪টি ল্যাপটপ স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়। এছাড়াও বাংলাদেশ স্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয় বিজয় মেলার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন