কারাগারে কিভাবে প্রথম দিন কাটালেন বেগম জিয়া?

সময়বাংলা, ঢাকা: কারাগারে সাবেক প্রধানমন্ত্রীর প্রথম রাতটি কেমন কাটলো? কিভাবে মানিয়ে নিচ্ছেন জেলখানার পরিবেশের সাথে ঘুরে ফিরে সবার মনে এই প্রশ্নই আসছে।

জানা গেছে, কারাগারে প্রথম রাতটি একরকম নিঃঘুমই কাটিয়েছেন বেগম খালেদা জিয়া। কারা সূত্র জানায়, সারারাত তিনি জেগেই ছিলেন। ভোরে ফজরের নামাজ আদায় করে সামান্য ঘুমান।

কাল থেকে তিনি বাসা থেকে আনা কিছু ফলমূল এবং শুকনো খাবার খেয়েছেন মাত্র। কারাগার থেকে রাতে খাবার দেওয়া হলে তিনি তা ফিরিয়ে দিয়েছেন।

রাতেই দুবার নারী চিকিৎসক তাঁর প্রেশার চেক করে গেছেন। তাঁর সঙ্গে আসা গৃহকর্মী তাঁর পায়ে হালকা ম্যাসাজ করে দেন রাতে। রাতে বেগম জিয়ার জন্যে রুটি, সবজী ও মুরগীর মাংস পাঠানো হলে তিনি তাও ফিরিয়ে দেন।

শুক্রবার সকালে কারাগার থেকে নাস্তা দেয়া হলে তিনি সেটি গ্রহণ করেণ।কারাগারের একজন নারী জেল সুপার সকালে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে খালেদা জিয়া তাঁর বাথরুম পরিষ্কার পরিচ্ছন্ন করার ব্যবস্থা করতে বলেন এবং গরম পানির ব্যবস্থা করতে বলেন।

এদিকে, শুক্রবার দুপুরে তাঁর জন্য বাসা থেকে খাবার আনার অনুমতি দেওয়া হয়। আজকেই তার আইনজীবীরা এবং পরিবারের সদস্যরা দেখা করতে চেয়েছিলেন, পরে শুক্রবার ২টার পর পরিবারের সদস্যরা তার সঙ্গে সাক্ষাত করেণ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন