কার্যালয়ে তল্লাশি নিয়ে কথা কম বলাই বিএনপির জন্য মঙ্গলজনক: কাদের

নিজস্ব প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি নিয়ে কম কথা বলাই বিএনপির জন্য মঙ্গলজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি জমানার মতো এখন আর হাওয়া ভবন নয়, দেশ পরিচালনা করছে শেখ হাসিনার নেতৃত্বে শক্তিশালী নির্বাচিত সরকার।

দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে মহাসড়ক পরিদর্শন করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

দলীয় কার্যালয়ে তল্লাশির ঘটনায় বিএনপি নেতাদের সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বিএনপিকে কম কথা বলার পরামর্শ দিয়ে বলেন, ওই ভবন থেকেই অতিতে আওয়ামী লীগ সভানেত্রীকে হত্যার ষড়যন্ত্রসহ নানা পরিকল্পনা করা হয়েছিলো। সেগুলো এখন খুঁচিয়ে না তোলায় হবে বিএনপির জন্য মঙ্গলজনক।

কয়লা খনি দুর্নীতি মামলা নিয়ে খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজে উচ্চ আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে কাদের বলেন, বেগম জিয়া নানা অজুহাতে বিচার ব্যবস্থাকে এড়িয়ে চলতে চাইছেন। এখন আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীন বলেই কেবল খালেদা জিয়াই নয়, আওয়ামী লীগের অনেক নেতা ও এমপি পুরনো মামলায় সাজাপ্রাপ্ত হচ্ছেন।

বিএনপির ভিশন নিয়ে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে তারা ভিশনের চমক দেখাতে শুরু করেছে। এখন নেতারা ঢাকার বাইরে গেলেই নিজেরা মারামারি করছে দেখাতে শুরু করেছে ভিশনের চমক।

এ ছাড়াও সমালোচনার মুখে বিমানবন্দর সড়কে সৌন্দর্যবধনে বনসাই আর না লাগানোর সিদ্ধান্তের কথাও জানান মন্ত্রী।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন