কালীগঞ্জে ২৫ কিলোমিটার জুড়ে জঙ্গীবিরোধী মানববন্ধন: এ দেশে জঙ্গিবাদের কোন ঠাই নেই

Capture7770সময় বাংলা, ঝিনাইদহ: ঝিনাইদহে কালীগঞ্জে ২৫ কিলোমিটার মহাসড়ক জুড়ে শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শক্ষক-শিক্ষার্থীরা জঙ্গীবিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সাংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনারের আহ্বানে শতাধিক স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা, অভিভাবক, সুধীবৃন্দ ও সামাজিক নেতৃবৃন্দ জঙ্গী ও সন্ত্রাস বিরোধী এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়।

শনিবার সকালে সদর উপজেলার বিষয়খালী বাজার-তেতুলতলা বাজার থেকে কালীগঞ্জের বারোবাজার পর্যন্ত যশোর-ঝিনাইদহ মহাসড়কেরদু পাশে এ কর্মসূচি পালিত হয়। প্রধান অতিথির বক্তব্যে আনোয়ারুল আজীম আনার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের জঙ্গি, সন্ত্রাসকারী ও গুপ্ত হত্যাসহ দেশে অরাজগতা সৃষ্টিকারীদের রেহাই দিবে না। জঙ্গি ও সন্ত্রাসীদের উস্কানিদাতাদের একইভাবে খুঁজে বের করা হচ্ছে। তিনি জঙ্গিমুক্ত ঝিনাইদহ জেলা গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

এসময় মানববন্ধন কর্মসুচীতে অংশ গ্রহন করেন শহীদ নূর আলী কলেজ, বিষয়খালী কলেজ, মাহতাব উদ্দিন কলেজ, কালীগঞ্জ মহিলা কলেজ, সরকারি নলডাঙ্গা ভুষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়, সুলিমুননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মোবারকগঞ্জ চিনিকল, বারবাজার কলেজ, বারবাজার মাধ্যমিক ও বালিকা বিদ্যালয়, মানবকন্ঠ সেতুবন্ধনের সদস্যসহ প্রায় শতাধিক বিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী ও শিক্ষরা অংশ গ্রহন করেন।শিক্ষার্থীরা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরোধী বক্তব্যে বলেন যে কোন ভাবেই এ আমাদের এই দেশ থেকে সন্ত্রাস এবং জঙ্গিবাদ মুক্ত করা হবে।Capture7771

সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধনের বিভিন্ন স্থানে বক্তব্য রাখেন সাংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, কালীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মকছেদ আলী, সরকারি নলডাঙ্গা ভুষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস প্রমুখ।সে সময় বক্তারা বলেন, “এ দেশে জঙ্গিবাদের কোন ঠাই নেই”। দেশের সাম্প্রতিক হত্যাকান্ডের বিচারও দাবী করেন তারা।

এছাড়াও রাখালগাছি ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে সর্ব সাধারনকে নিয়ে রঘুনাথপুর বাস স্ট্যান্ড হইতে প্রায় দুই কিলোমিটার মহাসড়কে এ মানব বন্ধন পালনসহ মানবকন্ঠ সেতুবন্ধনের কালীগঞ্জ ইউনিটের সদস্যরা জঙ্গি বিরোধী মানববন্ধনে অংশ গ্রহন করেছে।শনিবার সকাল ১০টায় তারা বৈশাখী তেল পাম্প এলাকায় কর্মসূচীতে অংশ নেই।

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন,ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক কমিটির যুগ্ন- আহবায়ক মোঃ মেহেদী হাসান ফারুক,মোঃ মহিদুল ইসলাম মন্টু উপজেলা কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যান,যুবলীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক মোঃ ইজ্জত আলী, সাধারন সম্পাদক রাজু আহমেদ(সানবান্ধা), ছাত্রলীগের সভাপতি মোঃ রাজু আহমেদ(বহিরগাছি),ইউপি সদস্য মোঃ সাহিদুজ্জামান রানা, শাহনুর আলম মিঠু, শামসুর রহমান, স্বপন আলী, ইজ্জত আলী, আবুল হোসেন, লুৎফর রহমান, তারা বানু, লোকমান হোসেন , বিজয় সহ অনান্য নেতৃবৃন্দ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন