কয়েদি শাড়ী পড়ানো হবে সাবেক প্রধানমন্ত্রীকে?

সময় বাংলা,ঢাকাঃ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের পর খালেদা জিয়াকে নাজিম উ্দ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় জেলখানার ডে কেয়ারে নেয়া হয়েছে।এদিকে দণ্ডপ্রাপ্ত হওয়ার কারণে খালেদা জিয়াকে কয়েদী শাড়ি পড়ানো হবে। এমনকি দেয়া হবে কয়েদী নম্বর। এজন্য তার ছবিও তোলা হয়েছে।

এছাড়া খালেদা জিয়া থাকার জন্য নন এসি রুম পাবেন। তিনি কোন এসির সুবিধা পাবেন না। তার নিরাপত্তার জন্য ২৫ জন কারারক্ষী মোতায়েন করা হয়েছে। এসব কারারক্ষীদের জেলের ভেতরেই থাকতে হবে। ডিভিশনপ্রাপ্তরা একজন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে খালেদা জিয়া তার সেবার জন্য একজন ফালতু পাবেন। ফালতু হলো একজন সাজাপ্রাপ্ত কয়েদি। যিনি ননপলিটিক্যাল এবং ১/২ বছর সাজাপ্রাপ্ত হয়ে থাকে।

এদিকে খালেদা জিয়া খাবারের তালিকায় মাছ এবং গোশত, ব্রেড বাটার, চিনি, দুধ থাকবে। গরম পানি চাইলে পাবেন। ভাত হিসেবে চিকন চালও পাবেন। আরও জানা গেছে, এই কারাবাসের সময় খালেদা জিয়ার চিকিৎসার জন্য ২৪ ঘন্টা একজন ডাক্তার থাকবেন। এমনকি বেগম জিয়ার খাওয়ার আগে খাবার টেস্ট করবেন ডাক্তার।

দেখভালের জন্য একজন ডেপুটি জেলার থাকবেন। একটি পুরোনো ফ্রিজ দেয়া হয়েছে। পাশের রুমে গ্যাসের চুলায় রান্নার ব্যবস্থা করা হয়েছে। এ্ছাড়া দেশ বিদেশের খবর জানতে খালেদা জিয়া ইত্তেফাক, জনকন্ঠ এবং অবজারভার পত্রিকা পাবেন। তবে টেলিভিশন দেখার সুযোগ থাকলেও শুধু বিটিভি দেখার সুযোগ পাবেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন