খালেদাকে ইউনাইটেডে নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ভাইয়ের আবেদন

সময়বাংলা, ডেস্ক: স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন বিএনপি প্রধানের ছোট ভাই শামীম ইস্কান্দার। মঙ্গলবার সকালে তিনি আবেদনটি করেন।

আবেদনে শামীম ইস্কান্দার লেখেন, ‘আমার বড় বোন খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের কারাগারে রয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে নানা অসুখে আক্রান্ত। কারাগারে তিনি প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। ফলে দীর্ঘ কারাবাসে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে।’

খালেদার ছোট ভাই লেখেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যয় তার পরিবার বহন করবে। তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেয়া অনুমতি প্রদানের অনুরোধ করছি।

আবেদনে শামীম ইস্কান্দার আরও লেখেন, গত ৯ জুন কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে চারজন বিশেষজ্ঞ চিকিৎসক খালেদার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে জানিয়েছেন তিনি ‘মাইল্ড স্ট্রোক’ করেছেন। তার বড় ধরনের ঝুঁকি রয়েছে। তাকে বিশেষায়িত হাসপাতাল ইউনাইটেডে ভর্তি করে চিকিৎসা দেয়া জরুরি।

গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড হওয়া খালেদা জিয়াকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে ভর্তির দাবি করছে বিএনপি। শনিবার তার ব্যক্তিগত চার চিকিৎসক জানান, এটি খালেদা জিয়ারও ইচ্ছা।

গত শনিবার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান তার ব্যক্তিগত চার চিকিৎসক। পরে কারা ফটকের সামনে ঢামেকের মেডিসিন বিভাগের অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের জানান, খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোক’ করেছিলেন। ওই সময় তাকে ইউনাইটেড হাসপাতালে দ্রুত চিকিৎসার দাবি জানান তিনি।

তবে কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দীন জানিয়েছেন, খালেদা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করতে চাইলেও কারাবিধি অনুযায়ী তাকে সেখানে নেওয়ার কোনো সুযোগ নেই। খালেদা জিয়া চাইলে স্বাস্থ্য পরীক্ষার জন্য মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হবে। এরপর কারা কর্তৃপক্ষ তিন দিন বিএনপি প্রধানকে বঙ্গবন্ধু হাসপাতালে নিতে চাইলেও খালেদা জিয়া সেখানে চিকিৎসা নেবেন না বলে কারা কর্তৃপক্ষকে জানিয়ে দেন।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর