‘খালেদার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার’

সময়বাংলা, ডেস্ক: খালেদার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার বলে অভিযোগ করেছে বিএনপি। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, বেগম জিয়ার চিকিৎসার নামে শর্ত আরোপ হচ্ছে। তাকে চিকিৎসা না দিয়ে সরকার বিপজ্জনক নীল নকশা আঁটছে। চিকিৎসা সেবা না দেয়ার জন্যই সরকারের এসব শর্তারোপ। আর শেখ হাসিনার নির্দেশেই দেশনেত্রীকে যথাযথ চিকিৎসা না দিতে দুরভিসন্ধিমূলক বিলম্ব ঘটিয়ে তার জীবন নিয়ে নিখুঁত চক্রান্ত করা হচ্ছে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, কোন শর্তারোপ নয়, বেগম খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ভর্তির ব্যবস্থা নিন। তিনি ইউনাইটেড হাসপাতাল ছাড়া কোথাও চিকিৎসা নেবেন না। যে নির্দয়, অমানবিক ও নিষ্ঠুর আচরণ দেশনেত্রীর সঙ্গে করা হচ্ছে তাতে কোটি কোটি মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এই গভীর ক্ষোভ থেকেই একদিন কড়া জবাব পাবে সরকার প্রধান ও তার সরকার। খুব শীঘ্রই জনতা অন্যায়ের প্রতিবাদে শূন্যে মুঠি তুলে রাস্তায় বাঁধভাঙ্গা ঢলের সৃষ্টি করবে।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, বেগম জিয়ার চিকিৎসকরা ও তার পরিবারের লোকরা বলছেন, ইউনাইটেড হসপিটালে নেয়ার জন্য। কিন্তু তারা (সরকার) বলছেন, সিএমএইচে হতে হবে। সিএমএইচে সার্জারি ডাক্তার ছাড়া উনার যে সমস্যাগুলো আছে, সেধরনের ভালো ডাক্তার সেখানে নেই। সুতরাং সরকারের এখানে একটা খারাপ অভিপ্রায় কাজ করছে।

তিনি বলেন, প্রাইভেট হাসপাতালগুলোতে এখন আধুনিক যন্ত্রপাতি। বিশেষ করে পৃথিবীতে এখন নতুন নতুন আবিষ্কার (বৈজ্ঞানিক মেডিকেল)। সেই যন্ত্রগুলো তারা নিয়ে আসছে এবং নানা রকম যন্ত্রপাতি সেখানে আছেন। সেই কারণে বলা। কিন্তু সরকার নানাভাবে নীল-নকশা করছে।

আপনারা কি বেগম জিয়ার প্যারোলো মুক্তি চাচ্ছেন- এ প্রশ্নের জবাবে বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা চাই, বেগম জিয়ার মুক্তি। একই সঙ্গে তার সু-চিকিৎসার দাবি করছি।

বিএনপি বেগম জিয়ার মুক্তি চায় না, এটা নিয়ে তারা রাজনীতি করছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যে প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আমরা রাজনীতি করছি। আর উনারা (ওবায়দুল কাদের) মাদক বিরোধী অভিযানের নামেন ১ শত ২০ জনের অধিক মানুষকে হত্যা করেছেন। আমরা বেগম জিয়ার সু-চিকিৎসার দাবি জানাচ্ছি। আর উনারা তাকে তিলে তিলে নিঃশেষ করতে চাচ্ছেন।

বেগম জিয়ার চিকিৎসার সুরাহা করেনি সরকার অভিযোগ করে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের জীবন আশঙ্কার মতো পরিস্থিতি তৈরি হলেও দীর্ঘসূত্রিতা করে বেগম জিয়াকে কোন বিপদের দিকে ঠেলে দিচ্ছে কিনা তা নিয়ে দেশের সর্বত্র মানুষের মনে উদ্বেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে। কারণ রাজনৈতিক ময়দানে শেখ হাসিনার একমাত্র প্রতিপক্ষ বেগম খালেদা জিয়া। দেশনেত্রীকে মাইনাস করতে পারলে রাজনীতির ময়দানে ফাঁকা মাঠে গোল দিতে কোন অসুবিধা থাকবে না।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর