গীতিকার কবির বকুল ও পরিচালক পিএ কাজলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

7443সময় বাংলা, বিনোদন ডেস্ক: বৃহস্পতিবার সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ শহীদুল আমিন গান নিয়ে প্রতারণার মামলায় গীতিকার কবির বকুল ও পরিচালক পিএ কাজলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

আদালতে বাদীপক্ষের আইনজীবী কামাল হোসেন শুনানিতে অংশ নেন। চলতি বছরের ১৩ এপ্রিল ‘প্রেমের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’ গানটি প্রতারণার মাধ্যমে একটি চলচ্চিত্র ব্যবহারের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

গানটির মূল গীতিকার বাউল জবান আলী সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, বাউল জবান আলী রচয়িত ‘প্রেমের মানুষ ঘুমাইলে চাইয়া থাকে’  গানটি জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ তার ‘রোদেলা দুপুর’ অ্যালব্যামে গেয়েছিলেন। বাংলাদেশ বেতারসহ বিভিন্ন টেলিভিশনে গানটি প্রচারিত হয়েছিল।

তার এই গানটি চলচ্চিত্র পরিচালক পিএ কাজল তার পরিচালিত ‘পিরীতের আগুন জ্বলে দ্বিগুণ’ সিনেমায় ব্যবহার করেন। জবান আলীর অনুমতি না নিয়ে গীতিকার কবির বকুল গানটির অনেক শব্দ পরিবর্তন করে নিজের নামে চালিয়ে দিয়েছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

এরপর গত ২৮ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমি তদন্ত প্রতিবেদন দাখিল করলে এই দু’জনের বিরুদ্ধে সমন জারি করেছিলেন সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দেলোয়ার হোসেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন