গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে হরতালে জেএসডি(রব)’র সমর্থন

সময় বাংলা, ঢাকা: গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদ এর ডাকা ২৮ ফেব্রুয়ারীর অর্ধ দিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। দলটির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক বিবৃতিতে এ সমর্থন ব্যক্ত করেন।

বিবৃতিতে নেতারা বলেছেন, জনগণের বার বার প্রতিবাদকে উপেক্ষা করে সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে গনবিরোধী কাজ করেছে। এ মূল্য বৃদ্ধির ফলে বাসা-বাড়ীতে গ্যাস ব্যবহার কারীরাই শুধু ক্ষতিগ্রস্থ হবেনা, দেশের শিল্প-কল-কারখানা, যাতায়ত-পরিবহন ব্যয়ও বৃদ্ধিপাবে। এর ফলে যাত্রী ভাড়া ও পণ্য মূল্য বৃদ্ধির বোঝাও জনগনের উপর চাপবে। তাই আমরা গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদ আহুত ২৮ ফেব্রুয়ারীর অর্ধ দিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি।

তারা বলেন, আন্তর্জাতিক ভাবে তেলের মূল্য কমার ফলে আমাদের দেশেও গ্যাসের উৎপাদন মূল্য যেখানে কমছে সেখানে উল্টো তার মূল্য বৃদ্ধি করাকে গণ বিরোধী কাজ ছাড়া আর কি বল যায়।

২৪ ঘন্টার মধ্যে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের জন্য আহবান জানিয়ে বিবৃতিতে তারা বলেন, অন্যথায় ২৮ ফেব্রুয়ারী অর্ধ দিবস হরতাল পালনের মধ্য দিয়ে সরকারকে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারে বাধ্য করার আন্দোলন জোরদার করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন