ঘুষের পাঁচ লাখ টাকাসহ হাতেনাতে ধরা নৌপরিবহন প্রকৌশলী

সময় বাংলা, ঢাকা:

ঘুষের পাঁচ লাখ টাকাসহ দুর্নীতি দম কমিশন (দুদক) এর কাছে হাতেনাতে গ্রেপ্তার হয়েছেন নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হক। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেস্তোরাঁ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদক সূত্রে খবর, দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদের নেতৃত্বে একটি দল ফাঁদ পেতে তাকে গ্রেপ্তার করে।

সূত্র আরও জানায়, সৈয়দ শিপিং লাইন নামের একটি শিপিং প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ পেয়ে সব আইনগত প্রক্রিয়া শেষে ফাঁদ পাতে দুদক। পাঁচ লাখ টাকা নিয়ে ওই প্রতিষ্ঠানের এক কর্মীকে সেগুন রেস্তোরাঁয় আসার কথা বলেন প্রধান প্রকৌশলী। সেখানে আগে থেকেই ওত পেতে ছিল দুদকের দলটি। ঘুষ নেওয়ার পরপরই দুদকের দলটি হাতেনাতে ধরে ফেলে নাজমুল হককে। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, সৈয়দ শিপিং লাইন নামের কোম্পানিটির জাহাজের রিসিভ নকশা অনুমোদন ও নতুন জাহাজের নামকরণ অনুমোদনের জন্য ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেছিলেন নাজমুল। এর মধ্য থেকে পাঁচ লাখ টাকা আগেই নিয়েছিলেন ওই দুর্নীতিবাজ প্রকৌশলী। দ্বিতীয় কিস্তির পাঁচ লাখ টাকা নিতে গিয়ে দুদকের ফাঁদে পড়লেন তিনি।

দুর্নীতিবাজ ওই প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ওই অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন।

এসএস

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর