চেম্বার আদালতে খালেদার জামিন বহাল

সময়বাংলা, ঢাকা: কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া চার মাসের জামিন আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত। মঙ্গলবার দুপুরে হাইকোর্ট চত্বরে বেগম খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পাশাপাশি জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষের দুটি আবেদন শুনানির জন্য প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চে পাঠানো হয়েছে। আগামীকাল বুধবার আপিল বিভাগে এ দুটি আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।
আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ মঙ্গলবার দুপুর সোয়া দুইটায় এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, দুদক কুশলী খুরশীদ আলম খান এবং খালেদা জিয়ার পক্ষে এজে মোহাম্মদ আলী সংক্ষিপ্ত শুনানি করেন।

এর আগে সোমবার (১২ মার্চ) দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার চার মাসের জামিনের আদেশ দেন।

গত ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার আইনজীবীদের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। সেদিন খালেদার জরিমানা স্থগিত করে বিচারিক আদালতের নথি ১৫ দিনের মধ্যে হাইকোর্টে পাঠানোর আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন। একই সঙ্গে খালেদার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেওয়া হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর