জার্মান আওয়ামী যুবলীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে সভা অনুষ্ঠিত

সময়বাংলা, জার্মানী : আজ জার্মান আওয়ামী যুবলীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে জার্মান যুবলীগের নেতাকর্মী সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিল। সভায় বক্তারা বলেন আগামীতে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। স্বাধীনতা বিরোধী অপশক্তিতে কিছুতেই আর বাংলাদেশে ক্ষমতায় আসতে দেয়া যাবে না। সেই সাথে রক্তে অর্জিত স্বাধীনতাকে কোন কুচক্রী অপরাধী কিংবা জঙ্গীবাদ যাতে কলঙ্কিত করতে না পারে সেদিকেও সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানটির সভাপতি ছিলেন আমানুল্লা ইসলাম(সভাপতি জার্মান আওয়ামী যুবলীগ)। প্রধান অতিথির দায়িত্ব পালন করেন সৈয়দ সেলিম(সাবেক সভাপতি জার্মান আওয়ামী লীগ)। এছাড়াও জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মহসিন হায়দার মণি,জার্মান আওয়ামী লীগের সহ সভাপতি নাসিরউদ্দিন,জার্মান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম পুলক,ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতা হাসনাত মিয়া, আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান আলম,বঙ্গবন্ধু ফাউন্ডেশনের (রেজিঃ) সভাপতি মাহফুজ ফারুক, জনাব বাবুল তালুকদার,জার্মান আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নোমান হামিদ,তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী আসিফ হোসেন দিপ, জার্মান আওয়ামী লীগের প্রচার সম্পাদিকা সিনিগ্ধা বুলবুল বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জার্মান যুবলীগের সাধারণ সম্পাদক কায়সার আলম।

সভা পরিচালনা করেন জার্মান যুবলীগের সহ সভাপতি আশরাফুল ইসলাম টিপু এবং সাংগঠনিক সম্পাদক সোহেল। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে সংগীতানুষ্ঠান এবং কবিতা আবৃত্তি ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন ছিল। সভায় নৈশভোজের মাধ্যমে উপস্থিত সকলকে আপ্যায়ন করা হয়। দেশের সুখও সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সমাপ্তি ঘোষনা করা হয়।

সময়বাংলা/প্রতিনিধি/জার্মানি/ফাতেমা রহমান রুমা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন