জেনে নিন কি আছে আপনার আজকের রাশিফলে?

আজ শুক্রবার ১১ই আগস্ট, ২০১৭ইং।

রাশিফলের পুর্বাভাস গননায়- সিদ্ধার্থ আচার্য, সময় বাংলাঃ

ভাগ্যগননা বা রাশিফল কোন সঠিক সিদ্ধান্ত বা দাবী নয়। ঠিক ঠিক এমন কিছুই ঘটবে অথবা ফলপ্রসু হবে তেমন গ্যারান্টিও দেয়না রাশিফলের পুর্বাভাস।

মনে রাখবেন, সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল) : আপনার আজকের দিনটি মিশ্র সম্ভবনাময়। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। মাথাব্যথা বা চক্ষু সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন। গ্যাসের সমস্যায় ভোগা রোগীরা আবশ্যিকভাবে তেল এবং চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলবেন, যেহেতু এটা তাঁদের অসুস্থতা বাড়াতে পারে। কোন দীর্ঘ-স্থায়ী লগ্নি এড়িয়ে চলুন এবং বাইরে গিয়ে আপনার ভালো বন্ধুর সাথে কিছু সুখপ্রদ স্মৃতি কাটান। ডাক যোগে একটি জরুরী বার্তা পুরো পরিবারের জন্য খুশি নিয়ে আসবে। একবার আপনার জীবনের সঙ্গে প্রেম মিলে গেলে অন্য কিছুর প্রয়োজন বোধ করবেন না। আপনার যা দরকার তা চারপাশে কি ঘটছে সেই থেকে সচেতন হতে হবে। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর আজ আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ দিন হবে।
আজ কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নির সহযোগিতা পেতে পারেন। মনোবল বৃদ্ধি পেতে পারে। কাজে আগ্রহ পাবেন। আত্মীয়স্বজনরা উপকৃত হতে পারেন। সাহসিকতার সঙ্গে যেকোনো পরিস্থিতির মোকাবিলা করতে পারবেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে) : আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। প্রতিশ্রুতি রক্ষার চেষ্টা করুন। মহত্ত্বের চেষ্টা সফল হতে পারে। বাড়িতে অতিথিসমাগম হতে পারে। আতিথেয়তা বা আশ্রিতদের জন্য ব্যয় বাড়তে পারে। ব্যবসায়িক কার্যক্রমে সুফল আশা করতে পারেন। আজ স্বাস্হ্য সুন্দর থাকবে। সাময়িক ঋণের জন্য যাঁরা আপনার কাছে আসে তাঁদেরকে শুধু উপেক্ষা করুন। অফিসের চিন্তা বাড়িতে আনবেন না। এতে পারিবারিক সুখ নষ্ট হয়। তার চেয়ে একে অফিসেই সামলে নিয়ে পারিবারিক আনন্দ উপভোগ করুন। কামদেব আপনাকে আপনার জীবনে প্রেমের ঝরনা বওয়াতে অগ্রধাবন করবে। আপনার যা দরকার তা চারপাশে কি ঘটছে সেই থেকে সচেতন হতে হবে। কর্মক্ষেত্রে আপনার সাথে কম সামঞ্জস্যপূর্ণ যে তার সাথে আজ আপনার ভাল কথা হবে। আজ সেরকমই একটি দিন যখন বিষয়গুলি আপনার ইচ্ছামাফিক চলে না।

মিথুন (২১ মে-২০ জুন) : সময় অনুকূল থাকবে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করার চেষ্টা করুন। ভদ্র-বিনয়ী আচরণের জন্য প্রশংসিত হতে পারেন। যৌথ অংশীদারি কারবারে সুফল পাবেন। যারা মজা করার উদ্দেশ্য নিয়ে বেরিয়েছেন তাঁদের জন্য নিছকই আনন্দ এবং উপভোগ। প্রাচীন জিনিস এবং গয়নায় বিনিয়োগ লাভ এবং সমৃদ্ধি আনবে। কোন ধর্মীয় স্থানে যাওয়া বা কোন সাধু ব্যক্তির সাথে দেখা করা মনের শান্তি এবং সান্ত্বনা আনবে। আপনার প্রেমিকাকে অনুচিত দাবী জানাতে দেবেন না। আপনার মনে হতে পারে যে আপনার সহকর্মীরা আপনাকে অনেক সহায়তা করছে না, কিন্তু আজ ধৈর্য হারাবেন না। সফর করা আনন্দদায়ক এবং অত্যন্ত লাভদায়ক হবে। কখনও বিবাহিত জীবন খুব বিরক্তিকর মনে হয়। আজ আপনার বিরক্তি বোধ হওয়ার দিন এরকম দেখান। অবিবাহিতদের কারো কারো বিয়ের আলোচনা হতে পারে। সুনাম ও মর্যাদা বৃদ্ধির যোগ আছে। রোমান্স ও বিনোদন শুভ।

কর্কট (২১ জুন-২০ জুলাই) : আর্থিক সচ্ছলতা বজায় থাকবে। ব্যয়বৃদ্ধির আশঙ্কা আছে। ভ্রমণের উদ্যোগ সফল হতে পারে। অন্য কোনো কারণে কোনো ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। বিবাদ এড়িয়ে চলুন। কোনো ধরনের আইনি ঝামেলায় জড়াতে পারেন। শরীর ভালো যাবে না। আপনার শরীর রিচার্জ করতে সম্পূর্ণ বিশ্রাম নিতে হবে অন্যথায় ক্লান্তি আপনার মধ্যে হতাশার সৃষ্টি করবে। এটি আরেকটি উচ্চ-শক্তিসম্পন্ন দিন এবং অপ্রত্যাশিত লাভ আগে থেকেই দেখা যাচ্ছে। এমন একটি দিন যেখানে কাজের চাপ কম বলে মনে হবে এবং আপনি পরিবারের সদস্যদের সাথে সময় উপভোগ করবেন। আপনার প্রেমিকাকে আজ কোনও অভিমানের কথা বলবেন না। অংশীদারিত্বের সুযোগ ভালোই মনে হচ্ছে, কিন্তু সবকিছু কাগজ কলমে নথিভুক্ত করুন। কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে কিছু নজর দেওয়া প্রয়োজন হবে। আপনার মনে হতে পারে আপনার বিবাহিত জীবন বিরক্তিকর হয়ে যাচ্ছে। কিছু উত্তেজনা খুঁজে বের করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট) : আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধির সম্ভাবনা আছে তবে আর্থিক অসুবিধা সমালোচনা এবং বিতর্কের দিকে নিয়ে যাবে-যারা আপনার কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা রাখে তাদেরকে না বলার জন্য তৈরী হোন। বন্ধুদের সহযোগিতা পেতে পারেন। ভবিষ্যতের জন্য নতুন কোনো পরিকল্পনা হাতে নিতে পারেন। প্রত্যাশা পূরণ হতে পারে। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ট্রেড ইউনিয়ন নেতাকর্মীদের দিনটি ভালো যেতে পারে। পারিবারিক দায়িত্বের জন্য আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। প্রেম-বাইরে যাওয়া এবং ভোজ উত্সাহব্যঞ্জক প্রমাণিত হলেও ক্লান্তিকর হবে। আপনি আজ আপনার মিষ্টি ভালবাসা জীবনে চমকপ্রদ মশলার উপস্থিতি লক্ষ্য করতে পারেন। রাস্তায় থাকাকালীন বেপরোয়া গাড়ি চালানো এবং ঝুঁকি নেওয়া উচিত নয়। দিনটি আপনার ধৈর্য্যের পরীক্ষার জন্য সেট করা আছে; শুধুমাত্র কর্মক্ষেত্রে এটি আজ হারাবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর) : কর্ম ও পরিবেশ ভালো থাকবে। চাকরিজীবীদের জন্য দিনটি শুভ। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। পদস্থ বা প্রভাবশালী কারো আনুকূল্য পেতে পারেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধির সুযোগ পেতে পারেন। সামাজিক কোনো কাজে জড়ানোর সম্ভাবনা রয়েছে। মনে রাখুন, যেমন খাবার তার স্বাদ নুন থেকে আহরণ করে- কিছু অসুখীতা কেবলমাত্র আপনার সুখের মর্মোপলব্ধি করার জন্যই জরুরী। বি পরিবারের সদস্যরা আপনার জীবনে এক বিশেষ স্থান অধিকার করবে। আজ আপনার প্রেমের প্রস্ফুটনের মাধ্যমে আপনার সুন্দর কাজ পরিলক্ষিত হবে। কোন মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতার ব্যবহার করুন। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর এবং চাপপূর্ণ প্রমাণিত হবে। দিনটি আপনার নিয়মিত বৈবাহিক জীবনে স্বতন্ত্র হতে পারে, আজ সত্যিই আপনি অসাধারণ কিছু অভিজ্ঞতা লাভ করবেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর) : ভাগ্যোন্নতির লক্ষ্যে কোনো কাজে সাফল্য আসতে পারে। উচ্চশিক্ষার্থীদের জন্য দিনটি শুভ। প্রত্যাশা পূরণ করুন। পেশাগত সাফল্য আরামদায়ক হতে পারে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। সৎগুরুর সাহচর্যে উপকৃত হতে পারেন। আপনি আপনার জীবনে দীর্ঘ সময় ধরে সম্মুখীন হওয়া উত্তেজনা এবং চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। একে স্থায়ীভাবে একটি নির্দিষ্ট দিশায় রাখতে আপনার জীবন শৈলী পরিবর্তন করার সঠিক সময়। আপনি চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আপনাকে আর্থিক ভাবে লাভবান করবে। আপনার অসংযত জীবনযাত্রা বাড়িতে উত্তেজনার সৃষ্টি করতে পারে তাই দেরী করে রাত্রে বাড়ি ফেরা এবং অন্যদের উপর খুব বেশী খরচ এড়ানোর চেষ্টা করুন। একই স্থানে দাঁড়িয়ে প্রেম একটি নতুন বিশ্বে আপনাকে সঞ্চারণ করাবে। এটি এমন একটি দিন যখন আপনি একটি রোমান্টিক ভ্রমণে যেতে পারবেন। আপনি কর্মক্ষেত্রে আজ সোশ্যাল মিডিয়ায় বাড়তি সময় ব্যয় করলে আপনি সমস্যায় পড়ে যেতে পারেন। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর) : প্রতিযোগিতামূলক কাজ সতর্কতার সঙ্গে করুন। আজ আপনি আশার ‘জাদু মন্ত্রের কবলে’ । দিনের পরেরভাগে টাকাপয়সার অবস্থার উন্নতি হবে। গোঁয়ার্তুমির মনোভাব, বিশেষত বন্ধু পরিমন্ডলে এড়িয়ে চলা উচিত। এর জন্য আপনাকে মহার্ঘ্য মূল্য চুকাতে হতে পারে। আপনার স্ত্রী বা প্রেমিকার পরিবারের সদস্যদের বাধা ফলে আপনার দিনটা একটু খারাপ হতে পারে। আজকে করা বিনিয়োগ লাভজনক হবে কিন্তু সঙ্গীদের কাছ থেকে সম্ভবত আপনি কিছু বাধা পাবেন। আজ আপনি প্রচুর আকর্ষণীয় আমন্ত্রণ পাবেন- এবং একটি আকস্মিক উপহারও আপনার জন্য আসতে পারে। প্রতিবেশীরা আপনার বন্ধু এবং পরিবারের কাছে আপনার বিবাহিত জীবনের ব্যক্তিগত দিক নিয়ে ভুল ভাবে প্রকাশ করতে করতে পারেন। শরীর ভালো যাবে না। অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না। মৃত ব্যক্তির অর্থ বা সম্পত্তি পেতে পারেন। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। প্রবাসী আপনজনের সংবাদ পেতে পারেন। পরকীয়া সম্পর্কের জন্য ক্ষতিগ্রস্ত হতে পারেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর) : দাম্পত্য ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। যৌথ অংশীদারি ব্যবসায় সুফল পেতে পারেন। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। প্রিয় সান্নিধ্য আরামদায়ক হতে পারে। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। জ্ঞাতিশত্রু সম্পর্কে সাবধান থাকার চেষ্টা করুন। আজ আপনার স্ত্রীর সাথে পারিবারিক সমস্যা ভাগ করে নিন। নিজেদেরকে এক প্রেমপূর্ণ, যত্নশীল দম্পতি হিসাবে পুনর্নিশ্চিত এবং আবার আবিষ্কার করতে একে অপরের জন্য কিছু সময় কাটান। আপনার বাচ্চারাও ঘরে আনন্দ এবং শান্তির স্পন্দন অনুভব করবে। এটি আপনাকে একে অপরের সাথে আলাপচারিতায় এক বিশাল স্বতঃস্ফুর্ততা এবং স্বাধীনতা প্রদান করবে। বিলম্বিত টাকাকড়ি পরিশোধ হয়ে যাওয়ার দরুণ আর্থিক অবস্থা উন্নত হবে। কাছের বন্ধু ও সঙ্গীরা আক্রমণাত্মক কাজ করতে পারে এবং আপনার জীবন অতিষ্ঠ করতে পারে। আপনার প্রণয়ীকে বোঝার চেষ্টা করুন। আজ বিশ্রামের সময় স্বল্প- যেহেতু স্থগিত কাজগুলি আপনাকে ব্যস্ত করে রাখবে। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি) : ব্যক্তিগত দায়দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। দায়িত্ব এড়ানোর চেষ্টা না করলেই ভালো করবেন। শরীর অসুস্থ হতে পারে। সাময়িক অসুস্থতায় চিন্তিত হওয়ার দরকার নেই। আহারে সতর্ক থাকুন। শত্রুপক্ষের তৎপরতা বৃদ্ধি পেতে পারে। আজ আপনার অসাধারণ মেধা ক্ষমতার আপনার অক্ষমতাকে জয় করতে সাহায্য করবে। শুধুমাত্র ইতিবাচক চিন্তার মাধ্যমেই আপনি আপনার এই সমস্যার সমাধান করতে পারবেন। আপনার খরচা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন- এবং আজ কেবলমাত্র জরুরী জিনিসই কিনুন। কোন ধর্মীয় স্থানে বা আত্মীয়ের কাছে যাওয়া আপনার জন্য সম্ভাব্য বলে মনে হচ্ছে। প্রেমে আপনার মস্তিষ্ক ব্যবহার করুন যেহেতু ভালোবাসা সর্বদা অন্ধই হয়। আজ, আপনি সত্য জানতে পারবেন যে কেন আপনার বস সবসময় আপনার সাথে অভদ্র ব্যবহার করে। এটি সত্যিই ভাল মনে হবে। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে। কর্মপরিবেশ খুব একটা অনুকূল না থাকার আশঙ্কা আছে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) : সৃজন কাজকর্মে অগ্রগতি হতে পারে। প্রণয়-সংক্রান্ত বিষয়াদির দিনটি শুভ। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। নিজের মনোভাব যথাযথভাবে প্রকাশ করতে পারলে ভালো করবেন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। সামান্য জিনিসে মন দেবেন না। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। পারিবারিক শান্তি কোন অপ্রত্যাশিত সমস্যায় বিঘ্নিত হতে পারে। কিন্তু চিন্তা করার কোন কারণ নেই যেহেতু সময়ই এর সমাধান করবে। সেই সময়ের চাহিদা মেনে এগুলিকে হালকাভাবে নিতে হবে। আপনার প্রি়য়জনকে খুশি করা কঠিন হবে। সন্তোষজনক ফলাফল পেতে সুন্দরভাবে সবকিছু পরিকল্পনা করুন- অফিসের সমস্যা দূর করার চেষ্টা করতে গেলে আপনার মনে উত্তেজনার মেঘ নিয়ে আসবে। আপনার রসালো বোধ আপনার শ্রেষ্ঠ সম্পদ হতে পারে।
প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূল থাকবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) : কাজকর্মে কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। কোনো বন্ধুর সান্নিধ্য আরামদায়ক হতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। শরীর সম্পর্কে সচেতন থাকুন। হৃদযন্ত্রের সমস্যা অথবা রক্তসঞ্চালন প্রক্রিয়ায় সমস্যা হতে পারে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। আকস্মিক অপ্রত্যাশিত খরচ আর্থিক চাপ প্রয়োগ করতে পারে। খুশিতে ভরা একটি দিন যেখানে স্ত্রী আনন্দ দিতে চেষ্টা করবে। আজকে প্রেমে যন্ত্রণার মুখোমুখি হওয়া সম্ভবপর। যদি আপনি আজ সোশ্যাল মিডিয়ার ব্যবহার বন্ধ না করেন, তাহলে আপনি কর্মক্ষেত্রে একটি বড় ভুল করবেন। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। আপনি আপনার স্ত্রীর থেকে মনযোগের অভাব অনুভব করতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন যে সে/তিনি শুধুমাত্র আপনার জন্য সব জিনিসের ব্যবস্থা করতেই ব্যস্ত ছিলেন। আজ দিনের শেষ ভাগে কোন মুরুব্বি অথবা সাধু ব্যক্তির আশীর্বাদ মনের শান্তি এনে দেবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন