জয়ের নেপথ্যের নায়ক মাশরাফি বিন মতুর্জা

সময় বাংলা ডেস্ক: মোসদ্দেকের হাতে কেন ওই সময় বল তুলে দিয়েছিলেন? প্রেজেন্টেশনের সময় প্রশ্নটা করা হয় মাশরাফিকে। জবাবে টাইগার অধিনায়ক যা বললেন তাতে বোঝা গেলো সাকিব-মাহমুদুল্লাহ ম্যাচ জয়ের নায়ক হলেও নেপথ্যে ছিলেন তিনিই। তিনি মাশরাফি বিন মতুর্জা। তার এক সিদ্ধান্তই পাল্টে দিয়েছে ম্যাচের মোড়।

নিউজিল্যান্ড ইনিংসের ৪২তম ওভারে হঠাৎ করে মোসাদ্দেক হোসেনের হাতে বল তুলে দেন মাশরাফি। তার সিদ্ধান্তে যে কতটা সঠিক ছিল, তার প্রমাণ ১২ বলে ৩ উইকেট! তখন যদি নিউজিল্যান্ড উইকেটগুলো না হারাতো স্কোর গিয়ে থামতো তিন শ’র ঘরে।

মোসাদ্দেককে নামানোর এই সিদ্ধান্ত হুট করে নেননি মাশরাফি। তাকে দিয়ে স্লগ ওভারে বোলিং করানো পরিকল্পনা অনেক ভেবেচিন্তেই নিয়েছেন – ম্যাচ শেষে এমনটাই জানলেন।

মাশরাফি বলেন, ‘সে নিউজিল্যান্ডে জিমি নিশামকে দুইবার আউট করেছিল, কোরি অ্যান্ডারসনকেও একবার। আমার কাছে এটা খুব বড় ব্যাপার মনে হয়েছে। আমি তাই অপেক্ষায় ছিলাম, কখন বাঁহাতিরা আসবে। বাঁহাতি ব্যাটসম্যানরা একবার উইকেটে আসার পর, আমার জন্য খুব সহজ সিদ্ধান্ত ছিল এটি। আমি সে সুযোগের অপেক্ষাতেই ছিলাম।’

মাশরাফির এই সিদ্ধান্ত বাজিমাত করেছে। জয়ের লক্ষ্যটা সহজ করে দিয়েছে। বাকি কাজটা করেছেন চ্যাম্পিয়ন দুই ব্যাটসম্যান সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন