ঝালকাঠিতে আ’লীগের মেয়র প্রার্থীকে কটুক্তি: বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে মানহানির মামলা

alamin picআল আমিন, ঝালকাঠি : ঝালকাঠি জেলা আওয়ামীলীগ থেকে বহিস্কৃত (বিদ্রোহী প্রার্থী) পৌরমেয়র আফজাল হোসেনের নামে ১ শ কোটি টাকার মানহানি ও ক্ষতিপূরন দায়ে মামলা (০৮/১৬) দায়ের করা হয়েছে। ১৬ মার্চ বুধবার ঝালকাঠি শহর আওয়ামীলীগ সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও পৌরনির্বাচনে নৌকা মার্কার সমর্থিত মেয়র প্রার্থী লিয়াকত আলী তালুকদার বাদী হয়ে আদালতে এ মামলাটি দায়ের করেন। সিনিয়র যুগ্ম জেলা জজ আদালতের বিচারক শরিফ মোঃ সানাউল হক মামলাটি আমলে নিয়ে আগামী ২১ মার্চ শুনানীর জন্য দিন ধার্য্য করেন বলে আইনজীবীরা জানান।
মামলার বিবরনে উল্লেখ করা হয়, ঝালকাঠি পৌর মেয়র, জেলা আওয়ামীলীগের বহিস্কৃত ও পৌর নির্বাচনে নারিকেল গাছ মার্কার প্রার্থী আফজাল হোসেন প্রকাশ্যে সম্প্রতি সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ঝালকাঠির রাজনৈতিক অভিভাবক কেন্দ্রীয় আওয়ামীলীগের নীতিনির্ধারক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি সহ ঝালকাঠি জেলা, পৌর ও সদর উপজেলা আওয়ামীলীগ’র নেতৃবৃন্দ সম্পর্কে নানাধরনের অশালীন ও মানহানিকর বক্তব্য দিয়েছেন।

এমন কি ঝালকাঠি শহর আওয়ামীলীগ সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও পৌরনির্বাচনে নৌকা মার্কার মেয়র প্রার্থী আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার কে রাজাকার-জামায়াত নেতা আখ্যায়িত করে কটুক্তি মূলক বক্তব্য প্রদান করেন। এরপ্রেক্ষিতে নেতৃবৃন্দের ১ শ কোটি টাকার মানহানি ও ক্ষতি হয়েছে। তাই বিবাদি পৌর মেয়র আফজাল হোসেনকে উক্ত ক্ষতিপূরণ প্রধানের জন্য নৌকা মার্কার মেয়র প্রার্থী আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার এ মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বাদীর আইনজীবী অ্যাডভোকেট জাকারিয়া রহমান জিহাদ বলেন, ঝালকাঠি ১ম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক শরীফ মোঃ সানাউল হক মামলাটি আমলে নিয়ে ২১ মার্চ শুনানীর জন্য পরবর্তি তারিখ নির্ধারণ করেছেন। 

প্রসঙ্গত, গত ০৮মার্চ বুধবার মেয়র আফজালকে সংবাদ সম্মেলনে উত্থাপিত অভিযোগের সপক্ষে তথ্য-উপাত্ত উপস্থাপন করা ও পত্রিকায় ৩ দিনের মধ্যে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করানোর জন্য লিগ্যাল নোটিশ করা হয়। ঝালকাঠির মেয়র প্রার্থী আলহাজ্ব লিয়াকত আলী তালুকদারের পক্ষে প্রবীন আইনজীবী এসএম ফজলুল হক নোটিশ প্রেরন করলেও তিনি তথ্য-প্রমান প্রকাশ বা পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচার না করায় এ মামলা দায়ের করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন