ঝিনাইদহের এমপি আনারকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে এলাকা ছাড়ার নির্দেশ

Mpসময় বাংলা,ঝিনাইদহ : আসন্ন ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠায় ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে এলাকা ছাড়তে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে ঝিনাইদহের পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে যেন, এমপি কোনোভাবেই আচরণবিধি লঙ্ঘন করতে না পারেন, সে ব্যবস্থা নিতে।

ইসি’র উপ-সচিব সামসুল আলম সংবাদমাধ্যমকে জানান, ক্ষমতাসীন দলের এই এমপির বিরুদ্ধে এলাকায় অবস্থান করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ ওঠায় এই নির্দেশানা দিয়েছে কমিশন। আগামী ২০ মার্চ দেশের ১০টি পৌরসভায় ভোট গ্রহণ শুরু করবে ইসি। এর মধ্যে ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা রয়েছে। উল্লেখ্য সরকারী দলের প্রভাব খাটিয়ে ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার ভোটারদের মারধর, ভয়ভীতি প্রদর্শন ও পুলিশ প্রশাসনকে ব্যবহার করছেন বলে অভিযোগ করেন সেখানকার স্বতন্ত্র প্রার্থী মাসুদুর রহমান মন্টু। এ নিয়ে এক স্বতন্ত্র প্রার্থীর কাছ থেকে লিখিত অভিযোগসহ বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ইসি এই নির্দেশ দেন।

এ বিষয়ে ঝিনাইদহের জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, আমরা নির্বাচন কমিশনের এই ম্যাসেজটি সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে জানিয়েছি। এ ছাড়া ইসির এই নির্দশনা বাস্তবায়নের জন্য ঝিনাইদহের পুলিশ সুপারকে বলা হয়েছে। এরপরও এমপি এলাকা না ছাড়লে বা আচরণ বিধি ভেঙ্গে প্রচার প্রচারণা চালালে ইসি বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করবে বলে তিনি জানান। এদিকে কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মাসুদুর রহমান মন্টু অভিযোগ করেন, ইসির এলাকা ছাড়ার নির্দেশনার পরও এমপি আনোয়ারুল আজীম আনার বৃহস্পতিবার সকালে মহিলা সমিতি নিয়ে স্থানীয় একটি অডিটোরিয়ামে মিটিং করেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন