ঝিনাইদহের শৈলকুপা হয়ে মধুপুর যাওয়ার রাস্তাটির বেহাল দশা

road jhinaidohসময় বাংলা, ঝিনাইদহ : একটি রাস্তা সভ্যতার উন্নয়নের মুল চাবিকাঠি একটি গ্রামে যদি রাস্তা ভাল না থাকে তাহলে সেই গ্রাম হয়ে ওঠে সভ্যতা থেকে বিছিন্ন একটি জন পথ। তেমনি একটি গ্রাম ঝিনাইদহের শৈলকূপা উপজেলার ১২ নং নিত্যানন্দন পুর ইউনিয়নের পিড়াগাতী । সেই কবে কখন কোন কালে এই গ্রামের ভিতর দিয়ে ঝিনাইদহ শহরে যাওয়ার রাস্তাটা পিচঢালা পাকা হয়েছিল তা ভুলে গেছে গ্রামবাসী ।

মাত্র ৩ কিমি রাস্তা ঝিনাইদহের মধুপুর । এই গ্রামটি ঝিনাইদহের শৈলকূপা উপজেলার মধ্যে হলেও এই খান থেকে ঝিনাইদহ শহরের দূরত্ব মাত্র ৮ কিমি । কিন্তু শুধু এই ৩ কিমি রাস্তা না থাকার কারনে এই অঞ্চলের জনসাধারণের ভাটই বাজার হয়ে ঝিনাইদহ যেতে ১৮ কিমি রাস্তা ঘুরে যেতে হয়। এই গ্রামের অনেক ছেলে মেয়ে ঝিনাইদহ শহরে লেখাপড়া করে কিন্তু ঝিনাইদহ যেতে তাদের দুরাবস্থার সীমা নেই।

মৌসুমে কোন রকম চলাচল করতে পারলেও বর্ষা মৌসুমে এই অঞ্চলের জনসাধারণের দুরাবস্থার সীমা থাকে না। আগে যদিও রাস্তাটি পিচঢালা পাকা ছিল আজ দেখলে সেটা বোঝার উপায় নেই।কোন যানবাহন চলা তো দুরের কথা পায়ে হেটে চলাই সমস্যা হয়ে পড়েছে । বেশ কয়েকবার সরকার পরিবর্তন হয়েছে কিন্তু পরিবর্তন হয়নি এই রাস্তাটির। এখন এই রাস্তা জনসাধারণের জন্য সুখের চেয়ে দুঃখ হয়ে দাঁড়িয়েছে। এই অঞ্চলের জনসাধারণ আশু এই রাস্তাটি পাকা করার দাবী জানিয়েছেন সরকারের নিকট। যাহাতে এই অঞ্চলের জনসাধারণ সভ্যতা থেকে বিছিন্ন হয়ে না পড়ে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন