ঝিনাইদহে আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন সেন্টারের শুভ উদ্বোধন সম্পন্ন

itcসময় বাংলা, ঝিনাইদহ :গতকাল বুধবার ০২ মার্চ সকালে বাংলাদেশ শিক্ষা তথ্য ব্যুরো ও পরিসংখ্যানের (বেনবেইস) উদ্যোগে নির্মিত সারা দেশের ১২৫ উপজেলায় আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) এর উদ্বোধন উপলক্ষে ঝিনাইদহের শৈলকূপায় ইউআইটিআরসিই সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে শৈলকূপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ দিদারুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের ঝিনাইদহ জেলার সভাপতি ঝিনাইদহ ১ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ আব্দুল হাই, ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম, উপস্থিত ছিলেন শৈলকূপা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু, শৈলকূপা উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শামিম হোসেন মোল্লা,শৈলকূপা থানার অফিসার ইনচার্জ মোঃ মহিবুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান টি পরিচালনা করেন শৈলকূপা পাইলট স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ মহিদুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শৈলকূপা উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য আব্দুল হাই বলেন, বর্তমান সরকার বঙ্গ বন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য বদ্ধ পরিকর। ভিজিটার বাংলাদেশ গড়ে তোলার যে প্রতিশ্রুতি দিয়ে ছিল এই টি তাঁহা বাস্তায়নের একটি প্রকল্প।এখানে শিক্ষকদেরও প্রশিক্ষণ দেওয়া হবে। তার মাধ্যমে আমরা একটি তথ্য প্রযুক্তি নির্ভর সুশৃঙ্গল শিক্ষিত জাতি আমরা উপহার পাব।
জানা গেছে, এবার বাকেরগঞ্জ, মুলাদী, চরফ্যাশন, নলছিটি, আমতলী, বাউফল, গলাচিপা, মোরেলগঞ্জ, রায়পুরা, মনোহরদী, মোকসেদপুর, নড়িয়া হালুয়াঘাট, ইসলামপুর, নালিতাবাড়ি, কালীহাতি, উল্লাপাড়া, শাহজাদপুর, রামু, ছাগলনাইয়া, কোম্পানীগঞ্জ, রাঙামাটি সদর, ফরিদগঞ্জ, চৌদ্দগ্রাম, বানিয়াচং, জামালগঞ্জ, দাউদকান্দি, বাজিতপুর, কালীগঞ্জ, মহেশপুর, শৈলকুপা, লোহাগড়া, গাংনী, কুমারখালী, তানোর, পুঠিয়া, গুরুদাসপুর, বাগাতিপাড়া, সুজানগর, ক্ষেতলাল, গাবতলী, শিবগঞ্জ, সাদুল্ল্যাপুর, পীরগঞ্জ, পার্বতীপুর, দেবীগঞ্জ, রাণীশংকৈল, পতœীতলাসহ দেশের ১২৫টি উপজেলায় ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার স্থাপন করা হয়েছে। আরও ১৬০টিতে কাজ চলছে। পর্যায়ক্রমে দেশের সবগুলো উপজেলায় আইসিটি ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন