ঝিনাইদহে হিন্দুর সম্পত্তি জবর দখলের লিখিত অভিযোগ

jhenaidahসময় বাংলা, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পাইকপাড়া গ্রামের নলিন কান্ত দাসের পুত্র রঞ্জন দাসের বসতবাড়ি ও পুকুরসহ ১০৭ শতক জমি জবর দখল করা হয়েছে। সম্পদ হারিয়ে পরিবারটি এখন বিচারের আশায় পথে পথে ঘুরছে। আর এই হিন্দুদের সম্পদ দখলের সাথে জড়িত একই গ্রামের খলিল মন্ডলের ছেলে মিজানুর রহমানসহ তার চাচাতো ভায়েরা।

ঝিনাইদহ প্রেসক্লাব, মানবাধিকার ও জেলা প্রশাসকের কাছে লিখিত এক অভিযোগে রঞ্জন দাস উল্লেখ করেছেন, পাইকপাড়ার ১৪ নং মৌজার দখলদাররা প্রথমে তাদের বাড়িতে পুলিশের গ্রেফতার এড়াতে রাত যাপনের কথা বলে বসবাস শুরু করে। এক পর্যায়ে অস্ত্রের মুখে জিম্মি করে বাড়ি থেকে সবাইকে বের করে দিয়ে জবর দখল করে নেয়।

অভিযোগপত্রে আরো উল্লেখ করা হয়েছে এখন তারা কয়েক ভাই মিলে পালাক্রমে ঐ বাড়িতে থাকে এবং পুকুরে মাছ দিয়ে জবর দখল করে খাচ্ছে। এ বিষয়ে সমাজের বিভিন্ন লোকের কাছে বিচার দাবী করেও কোন লাভ হয়নি। মিজানুরসহ তার ভাইয়েরা প্রভাবশালী হওয়ায় হিন্দু পরিবারটির সাহায্যে কেও এগিয়ে আসতে সাহস পাচ্ছে না।

রঞ্জন দাশ আরও জানান এ ব্যাপারে থানা পুলিশের নিকট কোন অভিযোগ করলে প্রানে মেরে ফেলার হুমকি দিচ্ছে। উল্লেখ্য মিজানুর রহমান বিভিন্ন মামলার আসামী এবং র‌্যাবের হাতে গ্রেফতার হয়ে দীর্ঘদিন জেল হাজতে ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন