ঢাবি শিক্ষকের কক্ষে তালা দিলো ছাত্রলীগ!

সময়বাংলা, ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চারুকলা অনুষদের শিল্পকলার ইতিহাস বিভাগের এক শিক্ষকের রুমে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগ। বুধবার (২৮মার্চ) সকালে ঘটনাটি ঘটে। এ নিয়ে উঠেছে পাল্টাপাল্টি অভিযোগ।

চারুকলা অনুষদ ছাত্রলীগের দাবী, উন্নয়নশীল দেশে বাংলাদেশের অবস্থান নিশ্চিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত প্রতীকী আনন্দ উৎসবে যান নি শিল্পকলার ইতিহাস বিভাগের শিক্ষক শেখ মনির। উল্টো অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিএনপি ক্ষমতায় আসলে দেখে নেয়ার হুমকি দেন তিনি। এর প্রতিক্রিয়ায় শিক্ষার্থীরা তার রুমে তালা ঝুলিয়ে দেয়। পরবর্তীতে এতে যোগ দেয় ছাত্রলীগ। তবে শেখ মনির বলছেন, তিনি এমন কাজ করেন নি। বিষয়টি তিনি জানেনই না। এটা তার বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’।

বিভাগসূত্রে জানা যায়, সকালে কয়েকজন ছাত্রলীগকর্মী শিল্পকলার ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মনির উদ্দিনের রুমে তালা ঝুলিয়ে দেয়। তবে কেন তারা এমনটা করেছে তা বলতে পারে নি বিভাগের কর্মকর্তারা।

এ বিষয়ে জানতে চাইলে চারুকলা অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম ইসলাম লিমন বলেন, ‘বিএনপি ক্ষমতায় আসলে আনন্দ উৎসবে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের দেখে নেয়ার হুমকি দেয়ায় শিক্ষার্থীরা তার রুমে তালা ঝুলিয়ে দেয়। পরবর্তীতে এতে সমর্থন জানিয়ে এ শিক্ষকের কুশপুত্তলিকা দাহ করা হয়, এতে অংশ নেয় চারুকলা অনুষদ ছাত্রলীগ।’

তবে তার বিরুদ্ধে এ অভিযোগ সত্য নয় উল্লেখ করে ড. শেখ মনির উদ্দিন বলেন, ‘আমি এমন কিছু বলি নি। বিভাগের বিভিন্ন অনিয়ম নিয়ে আমি সবসময়ই কথা বলি। এ জন্য বিভাগের কেউ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’

পাল্টাপাল্টি এ অভিযোগের বিষয়ে জানতে বিভাগের চেয়ারম্যান সাবরিনা শাহনাজের মুঠোফোনে পরিচয় বার্তা পাঠিয়ে কল করা হলেও তিনি কল কেটে দেন।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন