তারেক রহমানের কারাদন্ডের প্রতিবাদ সভায় আবারো এহসানুল হক মিলনকে হুঁশিয়ারী

13918686_650573395097487_485010235_oসময় বাংলা, নিউইয়র্ক: বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে হয়রানি মূলক ৭ বছর কারাদন্ডের প্রতিবাদ ও চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা অবিলম্বে প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ৩১ জুলাই রোববার রাতে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ‘ক্বাবাব কিং’ রেস্টুরেন্ট মিলনায়তনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সারাফাত হোসেইন বাবু, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূঁইয়া, নিউইয়র্ক স্টেট বিএনপি’র সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান এবং সাধারন সম্পাদক সাঈদুর রহমান, হোস্টন ট্যাক্সাস বিএনপি’র সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মোহাম্মদ বসির, নিউইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, সাধারন সম্পাদক আবু সাঈদ আহমেদ, তারেক পরিষদের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন, আনিসুর রহমান এবং যুক্তরাষ্ট্র বিএনপির নেত্রী নিরা রাব্বানী সহ জাতীয়তাবাদী সকল অংগ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী বৃন্দ।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিএনপি’র বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

যুক্তরাষ্ট্র বিএনপি ও তারেক পরিষদ আন্তজার্তিক কেন্দ্রীয় কমিটি আয়োজিত সভায় বক্তারা বিএনপির নেতা-কর্মীদের অযথা হয়রানি ও নির্যাতনের তীব্র নিন্দা জানান। জঙ্গি দমনের নামে বিএনপি নেতা-কর্মীদের টার্গেট করে প্রকান্তরে প্রকৃত জঙ্গিদের রেহাই দেয়ার পন্থা অবলম্বন করা হয়েছে বলেও অভিযোগ করেন বক্তারা।

বক্তারা যুক্তরাষ্ট্র বিএনপি পুনঃগঠন নিয়ে বলেন, এহসানুল হক মিলন, গুটি কয়েক সুবিধাবাদী দ্বারা আইওয়াশ সমাবেশ করতে গিয়ে যুক্তরাষ্ট্র বিএনপি’র ধাওয়া খেয়ে মিলন হাওয়া হয়ে গিয়েছিলেন , এতে প্রমান হয় শহীদ জিয়া’র এই দল এখনো আছে তৃনমূল এর হাতে। আর এই তৃনমূল নেতৃবৃন্দ আগামী দিনের রাষ্ট্রনায়ক এর পাশে আছে থাকবে ইনশাআল্লাহ।আর কোন রকম পদ বানিজ্য অথবা আমাদের মাঝে বিভাজন তৈরী করতে চাইলে কাউকে এই যুক্তরাষ্ট্রের মাটিতে করতে দেয়া হবে না।

তাই এই সমাবেশ থেকে ঘোষনা দেয়া হচ্ছে, কোন অশুভ শক্তি যদি আমাদের ভিতর বিভেদ সৃষ্টি করতে চেষ্টা করে তাহলে তার দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।আর সেই সাথে তৃনমূল দ্বারা কাউন্সিলের মাধ্যমে নতুন ষ্টেট কমিটি এর ঘোষনা দেয়া হবে এই নিউইয়র্কের মাটিতে তৃনমূলের সর্বসম্মতিক্রমে,দক্ষতা ও দক্ষ রাজনৈতিকতার মূল্যায়নের ভিত্তিতে। কোন পদ ক্রয়ের ভিত্তিতে নয়।

সমাবেশ থেকে বিএনপি’র সাবেক আন্তজার্তিক বিষয়ক সম্পাদক কে বলা হয় আপনি অতিথি হিসাবে এসেছেন যুক্তরাষ্ট্রে,সন্মান নিয়ে ফিরে যান যেখান থেকে এসেছেন,তা না হলে ১/১১ এর পিজি হাসপাতালের ঘটনার মত আবারও আপনাকে পরতে হবে এই যুক্তরাষ্ট্রের মাটিতে দ্বিতীয় বারের মত।

উল্লেখ্য সাবেক এই বিএনপি’র আন্তজার্তিক বিষয়ক সম্পাদক নিলামে তুলেছেন বিএনপি’র কমিটি এর পদ-পদবী,আর সেই সাথে এ ঘটনা নিয়ে বেশ কিছুদিন যাবৎ যুক্তরাষ্ট্র বিএনপি এর নেতা কর্মীদের তোপের মূখে আছেন! তারেক পরিষদের সভাপতি আক্তার হোসেইন বাদল এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় সমাবেশ পরিচালনা করেন তারেক পরিষদের মহাসচিব জসীম উদ্দিন। সভা শেষে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয় বিএনপি নেতা মাওলানা অলিঊল্লাহ মোহাম্মদ আতিকুর রহমানের নেতৃত্বে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন