তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূকল সাজা মানিনা, মানব না: লেবানন বিএনপি

সময় বাংলা, লেবানন: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজা ষড়যন্ত্রমূলক, এ সাজা মানিনা মানব না এই স্লুগানকে সামনে রেখে তারেক রহমানের সাজার বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল লেবানন শাখা।

আইন আল-রুম্মানী বাবু ইষ্টের দুতলায় লেবানন বিএনপির সভাপতি মো, মানিক মোল্লার সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আবু বক্কর।

সভায় প্রধান অতিথির আসন গ্রহন করেন বিএনপি লেবানন শাখার প্রতিষ্ঠাতা আব্দুল গফুর। এছাড়া বিশেষ অতিথি ছিলেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মজুমদার, নিতিনির্ধারনী ফোরামের সদস্য ও সাবেক আহবায়ক রুহুল আমিন, সাবেক যুগ্ন আহবায়ক ও নিতিনির্ধারনী ফোরামের সদস্য আমির হোসেন কলিম, সহ-সভাপতি আলম হোসেন, কোষাদক্ষ মাহবুব ইসলাম মিয়াজী, সম্মানিত সদস্য মো. জাকির হোসেন, লেবানন যুবদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জসিম উদ্দীন সহ অনেকে।
 
সরকারের এবং আদালতের সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, সরকার রাজনৈতিক ভাবে বিএনপিকে মোকাবেলা করতে না পেরে ভিন্ন কৌশল অবলম্বন করেছে। তারেক রহমান দেশে আসলে সরকার বানের পানির মত ভেসে যাবে, আর এরি ভয়ে সরকার তারেক রহমান কে কোন দোষ প্রমান না হলেও সাজা দিয়েছে।
বক্তারা বলেন, শেখ হাসিনার নির্দেশেই এই সাজা হয়েছে, তার প্রমান নিন্ম আদালতে বেকুসুর খালাস হওয়া রায় উচ্চ আদালতে সাজা। তাহলে বাংলাদেশে নিন্ম আদালত দরকার কি।Capture
নেতৃবৃন্দ বলেন, আল্লাহ বাঁচিয়েছে তারেক রহমানকে ষড়যন্ত্রকারীরা ফাঁসি দেয়নি, কারণ বিচারপতি এনাতুর রহীমের বাবা  আব্দুর রহীম বাকশালীর সদস্য ছিলেন এবং শেখ মজিবর রহমানের একান্ত সহযোগী ছিলেন, তার ছোট ভাই ইকবালুর রহীম ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি, যিনি বর্তমান সংসদের হুইপ, এবং দিনাজপুর ৩ আসনের সংসদ। এবং কি এনায়েতুর রহীন নিজেই দুইবার কাকসুর জাতীয় ছাত্রলীগের জিএস ছিলেন। আবার জামায়াত নেতাদের ফাঁসি দেয়ার শেখ হাসিনা তাকে প্রমোশন দিয়েছেন। তাই বলাই যায় এমন লীগ নিয়ন্ত্রিত বিচারে যে তারেক রহমানের ফাঁসি দেয়নি তাই বেশ।
নেতৃবৃন্দ অভিলম্বে তারেক রহমানের সাজা তুলি নিতে সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বাংলার মানুষ আজ সব বুঝেগেছে, সরকারের আপকৌশলে আর জনগন ধোঁকা খাবেনা। তারেক রহমানের সাজা বাতিল না করলে সরকারকে এর কঠিন থেকে কঠিনতর মূল্য দিতে হবে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,  লেবানন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সম্মানীত সদস্য জাকির হোসেন, লেবানন যুবদলের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আইমান, সাইদা শাখার সভাপতি সুমন মিয়া, আয়েশাবক্কর শাখার সভাপতি আরামন হোসেন, ছাবড়া শাখার সাধারন সম্পাদক শামিম আহমেদ, আইন আল-রুম্মানী শাখার সভাপতি হামিদুল ইসলাম, শাহ আলম, টিপুসহ অনেকে।
সভায় লেবানন বিএনপির সকল শাখা কমিটি এবং অঙ্গ সংগঠন যুবদলের সকল নেতৃবৃন্দ এবং লেবাননের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত জিয়ার সৈনিকরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন