তাসকিন ইস্যুতে লিগ্যাল টিম গঠন: শিগগিরই আইসিসির বৈঠক

icc picসময় বাংলা ডেস্ক: অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে টাইগার পেসার তাসকিন আহমেদকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ নিষেধাজ্ঞার প্রতিবাদ জানিয়ে আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রতিবাদের পরিপ্রেক্ষিতে বিষয়টি পর্যালোচনা করতে লিগ্যাল টিম গঠন করেছে আইসিসি। শিগগিরই ওই লিগ্যাল টিম বৈঠকে বসবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ইতিমধ্যে তাসকিন ইস্যুতে একটি লিগ্যাল টিম গঠন করেছে আইসিসি। শিগগিরই ওই কমিটি জরুরি বৈঠক বসবে বলে জানা গেছে।

তিনি আরো বলেন, ‘আমরা ইতিমধ্যে আইসিসি চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর সঙ্গে কথা বলেছি। তারা ইতিমধ্যে এ বিষয়ে আলোচনার জন্য তাদের লিগ্যাল টিমের সঙ্গে যোগাযোগ করছেন।

তাদের বলেছি, শিগগিরই বিষয়টি নিয়ে আলোচনা করতে। আশা করছি যত দ্রুত সম্ভব ইতিবাচক ফল পাওয়া যাবে।’

বিসিবি সভাপতি আরো বলেন, ‘আমরা এই আদেশের বিরুদ্ধে স্থগিত আদেশ চাই। সত্যি বলছি, আইসিসির কোনো সিদ্ধান্ত এত দ্রুত পরিবর্তন হতে দেখিনি। তাসকিনের বেলায় যদি সেটা হয়, তবে অবাক হওয়ার কিছু নেই।’

তিনি আশা প্রকাশ করেন, তাসকিনের সঙ্গে ভালো কিছুই হবে। বিষয়টি নিয়ে দেন-দরবারের জন্য ইতিমধ্যে তিনি তার বেঙ্গালুরু যাত্রা বাতিল করতে যাচ্ছেন বলেও জানা গেছে।

বিসিবির আপিলের পরিপ্রেক্ষিতে কোনো লাভ হবে কি না, এমন প্রশ্নের জবাবে নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা আশা করছি, ইতিবাচক ফল আসবে এবং সেটা শিগগিরই।’

তাসকিনকে নিষিদ্ধ করার পর বাংলাদেশসহ বিস্মিত পুরো ক্রিকেটবিশ্ব। বিস্ময়ের জন্মটা দিয়েছে মূলত আইসিসির রিপোর্ট।

সেখানে বলা হয়েছে, তাসকিনের স্টক ও ইয়র্কার ডেলিভারিতে কোনও সমস্যা নেই, বাউন্সারে সমস্যা। আইসিসির নিয়ম অনুযায়ী এ সমস্যার জন্য বড় জোর সতর্ক করা যেতে পারে তাসকিনকে। কিন্তু তাকে নিষিদ্ধ করা হয়েছে।

আইসিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে বাংলাদেশসহ ক্রিকেটবিশ্বে প্রতিবাদের ঝড় ওঠে। টাইগার অধিনায়ক মাশরাফি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর তীব্র প্রতিবাদ জানায়।

আইসিসির এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেয় বিসিবি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন