তেরেসিনা বিএনপির সাংগঠনিক সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইসমাইল হোসেন স্বপন, ইতালী : বাঙালির স্বাধীনতার ঘোষণা ও মুক্তিযুদ্ধের শুরুর দিন। এ ভূ-ভাগের সবচেয়ে বড় অর্জন, বাঙালির সহস্র বছরের জীবন কাঁপানো ইতিহাস- মহান স্বাধীনতা। অত্যাচার-নিপীড়নে জর্জরিত বাঙালি জাতির সামনে আলোকময় ভবিষ্যতের দুয়ার খুলেছিল এই দিন।সেই দিনের স্বরণে গত রবিবার সন্ধ্যায় ইতালী ফসিলন লাটিনা তেরেসিনা শহরে একটি হলরুমে আলোচনা সভার আয়োজন করেফ।

এতে ফলিসন লাটিনা তেরেসিনা সভাপতি সিরাজুল ইসলাম সিরন বেপারীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সফিউল আজম রিপনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালী বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে ইতালী বি এন পির সহ সভাপতি মইনুল আলম খোকন, যুগ্ম সাধারন সম্পাদক আল আমিন বিশ্বাষ, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, সহ সাংগঠনিক সম্পাদক রানা মোল্লা, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম মৃধা, যুব নেতা মোজাম্মেল হোসেন।

সভায় প্রধান অতিথি ঢালী নাসির উদ্দিন বক্তব্যতে বলেন অত্যাচার-নিপীড়নে জর্জরিত বাঙালি জাতির সামনে আলোকময় ভবিষ্যতের দুয়ার খুলেছিল এই দিন। গৌরব ও স্বজন হারানোর বেদনার এই দিনে বীর বাঙালি সশস্ত্র স্বাধীনতা যুদ্ধের সূচনা করেছিল। তাই আজ গৌরব ও অহঙ্কারের দিন। আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির শৃঙ্খল মুক্তির দিন। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন।তিনি আরো বলেন আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করতে পারি তাহলে আগামী আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সৈরশাশী বাকশালী অবৈধ সরকারের পতনের মাধ্য‌মে গণতন্ত্রের বিশ্বাসী জননেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সরকার গঠন করতে সক্ষম হব ইনসাআল্লাহ।

অতিথিরা বক্তব্যতে আরো বলেন বর্তমান সরকার কতৃক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার সাজা‌নো রা‌য়ে বিএন‌পির চেয়ারপার্সন, আপোষহীন দেশনেত্রী বেগম খা‌লেদা জিয়াকে বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথির মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলার রায় আমরা মা‌নি না। ইতালী জাতীয়তাবাদী দল বিএনপি বেগম জিয়া‌কে মুক্ত কর‌তে প্রবাস থে‌কে প্র‌তি‌নিয়ত বিক্ষোভ কর্মসূচি করা হবে।

তারা আরো বলেন, এই সাজা‌নো রা‌য়ের নাট‌কের মাধ্য‌মে শেখ হা‌সিনা আবারও প্রমান করল,তারা বি এন পির কাছে নির্বাচনে পরাজিত হওয়ার ভয়ে তারা বি এন পির উপর নির্যাতন নিপীড়ন করে যাচ্ছে।আলোচনা সভায়

আরো বক্তব্য রাখেন ওবায়দুর রহমান, আলমগীর হোসেন, মশিউর রহমান চঞ্চল, শফিকুল ইসলাম সর্দার, মোঃ মনির আলম, রিয়াশ শেখ, সোহেল মাতব্বর, গোলাম মর্তূজা, শফিকুর ইসলাম মাঝি,( যুব বিষয়ক সম্পাদক, লাতিনা) মাহবুব খান, গাজী আমির হোসেন, মোঃ রফিকুল ইসলাম, মোঃ কাদের খান, সুমন বেপারী, মজিবুর হক, হুমায়ন কবীর, আওলাদ সর্দার সহ স্থ্নীয় নেতৃবৃন্দ।

পরিশেষে ইতালী বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন ফসিলন লাতিনা তেরেসিনা বি এন পির যুব দলের কমিটি সভাপতি গোলাম মোস্তফা ও সাধারন সম্পাদক সফিকূল ইসলাম মাঝি কে সকলের সম্মতিতে মণোনিত করে কমিটি ঘোষনা করেন এবং আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করার জন্য নির্দেশ দেন ।

শেষে সভাপতি সিরাজুল ইসলাম সিরন বেপারী বক্তব্যর মাধ্যমে ও ফসিলন লাতিনা তেরেসিনা বি এন পির নেতৃবৃন্দদের ব্যবস্তাপনায় নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন