দুই বুশের সাথে সাক্ষাৎ সৌদি যুবরাজ সালমানের

সময়বাংলা, ডেস্ক: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান মার্কিন যুক্তরাষ্ট্রে সফরে গিয়ে সাবেক দুই প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ এবং তার ছেলে জর্জ ডব্লিউ বুশের সাথে সাক্ষাৎ করেছেন। বুশদের টেক্সাসের বাড়িতে সৌদি যুবরাজ এ সাক্ষাৎ করেন। খবর আল আরাবিয়া।

মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সিনিয়র বুশের সাক্ষাতের সময় তার ছেলে যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী জিম বাকের উপস্থিত ছিলেন। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে সাক্ষাত শেষে সিনিয়র বুশ টুইট করে জানান, ‘তিনি আনন্দিত দুই রাষ্ট্রের মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্ব উদযাপন করার সুযোগ পেয়ে।’
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট ছিলেন সিনিয়র বুশ।

তাছাড়া, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা জেরার্ড কুশনারের সাথেও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সখ্যতা রয়েছে। আর তা এতটাই প্রগাঢ় যে জেরার্ড কুশনার নাকি যুবরাজের পকেটেই থাকেন। সম্প্রতি এমন তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম ইন্টারসেপ্ট।সংবাদ সংস্থাটির দাবি, সৌদি আরবের উত্তারাধিকারী যুবরাজ মোহাম্মদ বিন সালমান গর্ব ভরে বলেছেন, যখন তিনি তার বিরোধীদের বিরুদ্ধে লড়াই শুরু করেছিলেন তখন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্পের স্বামী তার পকেটে ছিল। তিনি অারও জানান, ট্রাম্পের জামাতা জেরার্ড কুশনারই তাকে তার বিরোধীদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছিল। কোন কোন সৌদি যুবরাজরা তার প্রতি অনুগত সে ব্যাপারে বিস্তারিত তথ্য তাকে সরবরাহ করেন কুশনার।

সময়বাংলা/আইজু

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর