দুর্নীতিমুক্ত ও এলাকার উন্নয়নে সৎ নেতৃত্বের বিকল্প নেই: শফিউল আরেফিন টুটুল

মো: মোবারক হোসেন, সময় বাংলা, মানিকগঞ্জ:
কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল বলেন, দুর্নীতিমুক্ত সমাজ গঠন ও এলাকার উন্নয়নই আমার রাজনীতির প্রধান লক্ষ। স্বাধীনতার পর মানিকগঞ্জ তথা সিঙ্গাইর-হরিরামপুর থেকে অনেক এমপি ও মন্ত্রী হয়েছে, তাঁরা কেউ জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেনি। তাঁরা সরকার ও জনগণের টাকা লুটপাট করে নিজেদের ভাগ্যের উন্নয়ন করেছে। যোগ্য নেতৃত্বের অভাব ও দুর্নীতর কারণে এলাকার কাঙ্খীত উন্নয়ন হয়নি। সমাজের সর্বক্ষেত্রে আজ অন্যায় অত্যাচার, অরাজকতা ও দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে। তাই সমাজের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য সৎ এবং যোগ্য নেতৃত্বের বিকল্প নেই। যতদিন দুর্নীতি ও অসৎ নেতৃত্ব থাকবে ততদিন এলাকার উন্নতি হবেনা। রাজনীতি এলাকা ও সমাজের দু:খী মানুষের ভাগ্য উন্ননের জন্য, নিজের জন্য নয়। গত শুক্রবার সিঙ্গাইর উপজেলার আলীনগর গ্রামে এক চা চক্র অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পুরুস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ দেওয়ান শফিউল আরেফিন টুটুল বিরামহীন ভাবে চা চক্র অনুষ্ঠানের মাধ্যমে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে কুশল বিনিময় করছেন। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার রাতে উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি শাহাদাৎ মাস্টারের জন্মভূমি চান্দহর ইউনিয়নের আলীনগর গ্রামে আয়োজন করা হয়েছিল ৫৩তম চা চক্র অনুষ্ঠানের। স্থানীয় আওয়ামীলীগ নেতা আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে-এতে প্রধান অতিথির বক্তব্যদেন জাতীয় ফুটবলার ও ঐতিহ্যবাহি আবহানী ফুটবল দলের সাবেক অধিনায়ক দেওয়ান শফিউল আরেফিন টুটুল।

উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মনির হোসেনের সঞ্চালনায় চা চক্র অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবুবকর সিদ্দিক, অ্যাডভোকেট জাহিদ খাঁন উজ্জল, আইন বিষয়ক সম্পাদক শহিদুর রহমান,বর্তমান কমিটির সদস্য ইঞ্জিনিয়ার তফসের আলী, পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম, তালেবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আবিদুর রহমান তোতা, পৌর কাউন্সিলর সামসুল ইসলাম, কৃষকলীগ নেতা আনিসুর রহমান, সাবেক ইউপি সদস্য আফজাল হোসেন, সায়েস্তা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসরাফিল হোসেন, আওয়ামীলীগ নেতা আবুল হোসেন, দেেেলায়ার শিকদার ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক প্রমূখ।

এসময় উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সমাজের নানা শ্রেণী পেশার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর