“দেবী”র দ্বার উন্মোচন করা হয়েছে

সময়বাংলা, বিনোদন: ‘জীবনের খেলাগুলো জটিল অঙ্কের মতো, কখনো সমাধান হয়, আবার কখনো সমাধান হয়েও হয় না’। এমন রহস্য আর গুরুগম্ভীর বক্তব্য নিয়ে দেখা দিলেন দেবী। মঙ্গলবার (১০ এপ্রিল) রাতে প্রকাশ পেয়েছে ‘দেবী’ সিনেমার অফিসিয়াল ফার্স্ট লুক।

জয়া আহসান প্রযোজিত প্রথম সিনেমা ‘দেবী’, পেয়েছে সরকারি অনুদানও। তবে দেবী নিয়ে সবার আগ্রহের কারণ জনপ্রিয় কথাসাহিত্যক হুমায়ূন আহমেদ। প্রয়াত এই কথাসাহিত্যিকের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনেই নির্মিত হয়েছে সিনেমাটি।

উপন্যানের জনপ্রিয় চরিত্র মিসির আলী। সিনেমায় তার চরিত্র কেমন হবে? তিনি দেখতে কেমন হবেন? তা জানতে আগ্রহের শেষ নেই দর্শকদের। ‘মিসির আলী’ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আর এই ছবির মাধ্যমেই জনপ্রিয় চরিত্রটি প্রথমবারের মতো আসছে বড় পর্দায়। সেই মিসির আলীকে নিয়ে তৈরী হয়েছে সিনেমার প্রথম পোস্টার।

‘দেবী’ পরিচালনা করেছেন অনম বিশ্বাস। তিনি বলেন, ‘সিনেমার প্রথম পোস্টার প্রকাশ হলো। খুব ভালো লাগছে, আমরা যা করছি এতো দিন ধরে, তার কোনো একটা কিছু দেখাতে পারলাম দর্শকদের। ধীরে ধীরে আরও অনেক কিছুই আসবে দর্শকদের সামনে। মাত্র তো শুরু।’

ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়াসহ অনেকে।

দেবী নিয়ে যেমন আলোচনা আছে, কিছু বিতর্ক লেগে আছে এর গায়ে। ‘দেবী’ সিনেমার কাহিনী রচয়িতা হুমায়ূন আহমেদ-এর মেয়ে শীলা আহমেদ অভিযোগ করেছেন ছবি তৈরির আগে তাদের কাছ থেকে কোনও অনুমতি নেয়া হয়নি । প্রশ্ন ওঠার পর, প্রযোজক বা সিনেমা সংশ্লিষ্ট কারো কাছ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়ায় যায়নি এখনো।

 

সময়বাংলা/আইজু

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন