ধর্ষনের বিচার নিয়ে ক্ষোভ ঝারলেন ডা. মামুন

নিজস্ব প্রতিনিধি: এবার ধর্ষনের বিচার নিয়ে নিজের মনের ক্ষোভ ঝারলেন ডা. মামুন আল আব্দুল্লাহ।  ক্ষোভ ঝারেন সোশালমিডিয়া ব্যবহারকারী এবং সাংবাদিকদের প্রতিও। তিনি শুধু মুষ্টিময় নয়, সারাদেশের সকল ধর্ষনের বিচার দাবি করেছেন। ফেসবুকে দেয়া এক স্টাটাসে তিনি এমনটি দাবি করেন।

তিনি স্টাটাসে লিখেছেন, ৮ বছরের হালিমা অথবা ৬৫ বছরের বসিরন বিবিরা রেইপ হলে অথবা গ্যাং রেইপ হইলে আমরা কারো কান্না অথবা একটা কলাম কিংবা একটা স্ট্যাটাসও দেখি না, তাদের ফেইসবুকে একাউন্ট নাই,তাই? তারা বনানী এভিনিউ’র নাম শুনে নাই, তারা রেইন ট্রি বুঝে না,সাকিব আল হাসান কে চিনে না।

তিনি আরো বলেন, তারা সোনা বলতে কান ফুলই বুঝে,আপন জুয়েলার্স না। দিলদার বলতে এক নির্মল অভিনেতা কে বুঝে,ধন কুবের সোনা পাচারকারী না,,তাই??? না,তারা সমাজে অচ্ছুত, লাইক আসবে না।ট্যাগ ঝুলবে ক্ষ্যাত।

ভাই তোমরা যারা সেলিব্রিটি তোমার ও ঔ সোনা পাচারকারী’র মত কর্পোরেট, ব্যবসা বুঝো,তারা টাকা দিয়ে বোগান,তোমরা লাইক, কমেন্ট,শেয়ার নিয়ে বোগান।

কিন্তু রেইপ করার সিস্টেম তো একটা পন্থাই।  ৮ বছরের হালিমা কে যেভাবে রেইপ করছে,স্বইচ্ছায় নাইট ক্লাবে যাওয়া দুই টা মেয়ে কেও একই ভাবে। গরীব বলে তাকেও তো একটু ছাড়ও দেয়া হয় নাই,বরং জোরপুর্বক অপহরণ এর মত ঘৃন্য অপরাধ এখানে যুক্ত।

আমাদের মানসিকতা, দায়িত্ববোধ কেনো সবার জন্য সমান না,কেনো হালিমাদের জন্য সবার ফেইসবুক গর্জে উঠে না,নাহ ফেইসবুকের দেবতারা ভদ্র পল্লীতে থাকে???

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন