ধামরাইয়ের চৌহাটের রাস্তার বেহাল দশা

মো. আরিফুল ইসলাম, ধামরাই (ঢাকা): ঢাকা শহর থেকে মাত্র ৫০কি.মি. দূরে ধামরাই এর চৌহাট ইউনিয়ন এর অবস্থান। বালিয়া ইউনিয়ন এর পাশের ইউনিয়ন এবং টাঙাইলের সাথে ঢাকার শেষ সীমার এই ইউনিয়নের রাস্তাগুলো গর্তে ভরা।বৃষ্টির দিনে পানি, কাঁদায় পরিপূর্ন হয়ে নানা দূর্ঘটনার কবলে পড়ে এসব রাস্তা। ঢাকার ধামরাইয়ে চৌহাট ইউনিয়নের বেশিরভাগ রাস্তার অবস্থা করুন। চৌহাটের বিভীন্ন গ্রাম ঘুরে দেখা গেছে পিচঢালা করা পুরাতন রাস্তা ভেঙে গর্ত আর উচু নিচু হয়ে রাস্তার বেহাল অবস্থা।

বালিয়া থেকে টাঙাইল যাবার পথে বিভীন্ন এলাকার রাস্তায় কোথাও বছরের পর বছর ইট বেছানো রাস্তা বা কোথাও পিচঢালু রাস্তা থাকলেও তা খানাখন্দে ভরা। এতে এ অঞ্চলে দূর্ঘটনার পরিমান বেড়ে গেছে বলে জানা যায়।

গাড়ি চালকদের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে অবহেলার শিকার এসব রাস্তায় ছোট বড় গর্ত আর রাস্তা চওড়ায় ছোট হওয়ায় একত্রে দুটো গাড়ি যেমন চলতে পারেনা তেমনি চাকা গর্তে পড়ে প্রায়ই দূর্ঘটনার শিকার হয় বাস,ট্রাক সহ বিভীন্ন যানবাহন। এদিকে এসব রাস্তা পাড় করেই চৌহাট হাসপাতাল এবং স্কুলে যাবার পথে নানা সমস্যা পোহাতে হয় বলে জানা গেছে।’

দূরে স্কুল আর হাসপাতাল, এদিকে রাস্তার অবস্থাও খারাপ অসুখ হলে রাস্তা পাড় করতে করতেই অসুস্থতা বেড়ে যায় আর টাঙাইলের সাথে সংযোগ সড়ক হলেও রাস্তা চওড়া ছোটো হওয়ার কারনে হাটাচলার ক্ষেত্রেও বাধা পোহাতে হয়’ বলে জানান গ্রামবাসীরা।

বালিয়া থেকে টাঙাইলে যাবার চোহাট এলাকার বড় অংশ জনাকীর্ণ হওয়ায় দূর্ঘটনায় তেমন সাহায্যও পাওয়া যায়না বলে জানান এক মোটরসাইকেল চালক।

এবিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির সাথে যোগাযোগ করলে তিনি জানান, ইতোমধ্যে কিছু রাস্তার কাজ শুরু করা হয়েছে।আস্তে আস্তে সকল রাস্তাই মেরামত এবং নতুন রাস্তা নির্মান করা হবে। দীর্ঘদিন স্থানীয় সরকার মন্ত্রনালয় এর বরাদ্দ না পাওয়ায় কিছু সড়কের কাজ বন্ধ ছিলো,তবে বর্তমানে সবগুলো সড়কের নির্মান কাজই শুরু হয়েছে। ব্রিজ,কালভার্টসহ নানা উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।অতিসত্বর এসব কাজ শেষ হলে জনগন এর সেবা নিতে পারবে বলে জানান তিনি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন