নজরুল কাওসারের নেতৃত্বে সুইজারল্যান্ডে আওয়ামী লীগের কমিটি গঠন, হতাশায় তাজুর-শ্যামল গং

ইসমাইল হোসেন স্বপন, ইউরুপ: অনিয়ম, ভোট জালিয়াতি আর কারচুপির মাধ্যমে গঠিত তাজুল-শ্যামলের কমিটিকে অবৈধ ঘোষণা করে সুইজারল্যান্ড প্রবাসী দলীয় শীর্ষ নেতারা সাধারণ সভার মাধ্যমে নজরুল জমাদারকে সভাপতি এবং কারার কাউসারকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী কমিটি গঠন করেছে। অবৈধ কমিটি নতুন এই কমিটির কর্মকর্তা ও সদস্যদের নাম ও তাদের উপস্থিতি থেকে চরম হতাশায় নিমজ্জিত হন।

তাজুল-শ্যামল গংদের আগেই অবৈধ ঘোষণা করে তাদের কমিটি বাতিল করা হয়। ফলে জুরিখ, জেনেভা, লুজানসহ কোন ক্যান্টন থেকেই তাজুল গং সমর্থন পাচ্ছেন না। চরম হাতাশার কবলে পড়ে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরুল- কারারের নেতৃত্বে গঠিত শক্তিশালী কমিটির বিরুদ্ধে নানা অপপ্রচারর চালিয়ে যাচ্ছে।

শ্যামল গংদের সভাপতি নজরুল জমাদার ও সাধারণ সম্পাদক কারার কাউসার বলেছেন, তারা সকলকে নিয়ে যে শক্তিশালী আওয়ামী লীগ গঠন করেছেন, তা জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নেয়ার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাবেন।

তারা দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন যারা জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করেন, তারা কোন অবৈধ ভোটে ঘোষিত কারো অধীনে দল করবেন না। নেতৃদ্বয় সকলকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে জনমত তৈরির আহ্বান জানিয়ে বলেন, হাইব্রিড ও বিভিন্ন দল থেকে যারা নেতা হতে চায় তাদের সম্পর্কে সতর্ক থাকতে হয়ে সকলকে।

আগামী কিছুদিনের মধ্যেই বণার্ঢ্য অভিষেক অনুষ্ঠান করা হতে পারে নতুন এই সুইজারল্যান্ড আওয়ামী লীগের।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন