নববর্ষ উপলক্ষে লেবানন বিএনপি আলোচনা সভা

লেবানন প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন শাখা কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আমির হোসেন কলিমের আহবানে দলের আগামী দিনের করনীয় ও ইংরেজি নববর্ষ উপলক্ষে আলোচা সভা অনুষ্ঠিত হয়েছে। পহেলা জানুয়ারী সোমবার দলের কোষাদক্ষ আবদুল কাদেরের বাসভবনে অনুষ্ঠিত হয় সভাটি। সে সময় নেতৃবৃন্দদের মাঝে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়, লেবাননের বর্তমান পরিস্থিতিতে লেবানন বিএনপির করনীয় এবং দলের সকল সাংগঠনিক বিষয় বস্তু নিয়ে আলোচনা হয়।

লেবানন বিএনপির সভাপতি মফিজুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেন জাকির পরিচালনায় উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক সভাপতি বিল্লাল হোসেন বেপারী, উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক প্রধান আহবায়ক রুহুল আমীন, উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক সভাপতি মানিক মোল্লা, উপদেষ্টা মন্ডলীর সদস্য হুমায়ুন কবির, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সাধারন সম্পাদক নজরুল ইসলাম মজুমদার, সহ সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দীক, সহ সভাপতি ও সাবেক যুবদলের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আইমান, সহ সভাপতি জসিম উদ্দিন, যুগ্ন সাধারন সম্পাদক মুজিবুল হক, সহ সাধারন সম্পাদক ওয়াসীম আকরাম, দপ্তর সম্পাদক আব্দুর রহিম।

আলোচনা সভায় বক্তারা ২০১৮ ইংরেজী নববর্ষের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, নববর্ষের এই শুভলগ্নে আসুন ভুলে যাই পেছনে ফেলে আসা দিনগুলোর পাওয়া-নাপাওয়ার সকল দুঃখ-ব্যথা। ব্যর্থতার সকল গ্লানি মুছে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যায় নিয়ে আসুন আগামীর জন্য প্রস্তুতি গ্রহণ করি, শপথ করি বুকে হাত রেখে। কাজ করি শহীদ জিয়ার আদর্শ মেনে এবং দেশনেত্রী, প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার আদেশ, নির্দেশ মেনে।

নেতৃবৃন্দ আরো বলেন, প্রাণ প্রিয় সহযোদ্ধা ভাইয়েরা এবার সময় এসেছে আমাদের ঘুরে দাঁড়ানোর, আসুন মনের যত হিংসা-বিদ্বেষ, দ্বিধা-দন্ধ সব ভুলে কাজ করি মিলেমিশে মাঠে। দলকে সুসংগঠিত করার লক্ষে আমাদেরকে আরো দক্ষতার সাথে এগিয়ে যেতে হবে। কাজ করতে হবে আরো শক্ত হাতে। আমরা আগামীতে বিজয় পতাকা উড়াবো ইনশাআল্লাহ্‌। সে আশা-ভরসা টুকু মনের মাঝে লালনে সকলে সকলের তরে সু-সম্পর্ক বজায় রেখে আসুন আরো সংগ্রামী, আরো উদ্যোগী হয়ে কঠিন এক চ্যালেঞ্জ মোকাবেলায় মাঠে নেমে কাজ করি।

নেতৃবৃ্দ বলেন, বর্তমান দেশের অবৈধ সরকার বর্বর হাসিনার অসভ্য দাপটের কালো থাবায় জাতির প্রতিটি প্রাণে আজ অদৃশ্য হাহাকার। ঘাতক সরকারের ভয়াবহ তান্ডব অনেক হয়েছে, এবার এই অশুভ সরকারের পতনের মধ্য দিয়ে জাতিকে অভিশাপ মুক্ত করতে হবে।জাতির ভাগ্যে আনতে হবে পরিবর্তন। নতুন বছর হোক আমাদের বিজয়ের বছর, প্রার্থনা করি স্রষ্টার কাছে।

সভাপতি মফিজুল ইসলাম বাবু তার বক্তব্যে আগামী ২১শে জানুয়ারি বিএনপির সদস্য ফরম উদ্বোধনের ঘোষনা করেন। তিনি আরো বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয়ভাবে সদস্য নবায়ন কর্মসূচীর ধারাবাহিকতায় লেবানন বিএনপি এ সদস্য ফরম পুরণে অংশ গ্রহণে সদস্য হতে পারবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন