নাপলি সান্তআনতিমোর উদ্দোগে শীতকালীন তুষার ভ্রমন অনুষ্ঠিত

ইসমাইল হোসেন স্বপন, সময়বাংলা, ইতালী: প্রবাসে প্রবাসীদের একটু আনন্দ উল্লাসে মাতাতে বিনোদনের মাধ্যম নাপলি বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি নাপলি সান্তআনতিমোর উদ্যোগে ভিন্ন ধর্মী শীতকালীন তুষার ভ্রমণ অনুষ্ঠিত হয় । এবার এই প্রথম গতকাল রবিবার নাপলির অদূর শহরে সৌন্দর্যের লীলাভূমি Campo Felice বনভোজন অনুষ্ঠিত হয়।

সকালে নাপলি সান্তআনতিমো থেকে 8০ জন সদস্যকে নিয়ে যাত্রা শুরু করে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি ,যাত্রার শুরুতেই বাসে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ইয়াছিন এর পরিচালনায় ও সংগঠনের সভাপতি মোঃ সেলিম আহমেদের সভাপতিত্বে সকাল ৮,৩০ মিনিটে নাপলির অদূর শহরে বরফ আর তুষার পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম ( Campo Felice ) এ যাত্রা শুরু করে।যাত্রা পথে সান্তআনতিমো বাংলা স্কুলের শিক্ষিকা ও সংগঠনের মহিলা সম্পাদিকা নিশিতা জামান নিশি দিনব্যাপী অনুষ্ঠান মালা নিয়ে বিস্তারিত বর্ণনা করেন।

তিনি জানান ইতালির সংগঠনের মধ্যে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটি এই প্রথম ভিন্ন ধর্মী তুষার ভ্রমন করে থাকে,এবং তিনি আরো জানান এই সংগঠন প্রবাসে বিভিন্ন সামাজিক কার্যক্রমে মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে থাকে ,বাস যাত্রায় আনন্দ ভ্রমণে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মোঃ নিজাম উদ্দিন,সাপ্তাহিক প্রবাস কন্ঠ ইতালীর সম্পাদক মিনহাজ হোসেন, আরো উপস্থিত ছিলেন ইতালীর বিশিষ্ট কন্ঠ শিল্পী রাহুল খান,সহ প্রমুখ । বিশিষ্ট অতিথিরা মধ্যে সকলেই শুভেচ্ছা বক্তব্য রাখেন।

যাত্রা পথে নাপলি সান্তআনতিমো বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির ব্যবস্থাপনায় পথিমধ্যেই সকালের খাবার পরিবেশন করা হ্য় ।খাবার পরিবেশন শেষে আবার যাত্রা শুরু করে বাসে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনন্দ মুখর পরিবেশে বেলা ১২.৩০ ঘটিকায় গন্তব্যে স্হানে পৌঁছে তারা।এরপর দুপুরের খাবার শেষে, সবাই অবলোকন করতে থাকেন Campo Felice এর স্নো ও পাহাড়ের প্রাকৃতিক নয়নাভিরাম দৃশ্য ।শীতের আমেজেও বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির নানা আয়োজনে বনভোজনের আগত পরিবার গুলো ছেলে মেয়ে নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন। পরে দুপুরে সকলকে সংগঠনের ব্যবস্থাপনায় আপ্যায়ন করানো হয় ।দিন শেষে বিকাল ৪ টা বাজে সবাই হাসি মুখে আবার নাপলি সান্তআনতিমোর এর উদ্দেশ্যে রওনা হয়।

সর্ব শেষে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ইয়াছিন ও সভাপতি মোঃ সেলিম আহমেদ এর সমাপনী বক্তব্যের রাখেন তারা জানানোর আগামীতে সকলেকে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির সাথে থেকে সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান এবং তারা ঘোষণা করেন যে আগামী মে মাসে বলোন্তিয়রে বেঙ্গলেজি কমিউনিটির উদ্দোগে প্রতি বছরের ন্যায় এবারও বাংলা পহেলা বৈশাখে বৈশাখী মেলায় সকলকে অংশগ্রহণ করার আহবান জানান এবং আজকের তুষার ভ্রমনে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সমাপ্তি ঘোষনা করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর