নাপলীতে প্রবাসীদের দাবি অাদায়ে বিভিন্ন সংগঠনের অভিন্ন কর্মসূচি

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে :

গতকাল প্রবাসীদের পের্মচ্ছো দি সৌজন্ন (ওয়ার্ক পারমিট) নবায়ন ক্ষেত্রে সময়ক্ষেপন, অবৈধ ডিকলারেশন দেয়াসহ বিভিন্ন সমস্যা নিয়ে রোববার সন্ধায় ত্রে ফেব্রাইয়ো ও বাংলাদেশ এসোসিয়েশনের নাপোলী এর যৌথ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশীসহ বিদেশীদের উপর বর্ণবাদিদের হামলা, নির্যাতন ও জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়।
এসব বিষয়ে বিভিন্ন এসোসিয়েশনের নেতৃবৃন্দ আলোচনা করেন এবং সকলেই একমত পোষণ করেন।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন ত্রে ফেব্রাইয়ো এসোসিয়েশনের জাতীয় কমিটির সভাপতি জনাব ঝাল্লোকা, নাপোলী বাংলাদেশ এসোসিয়েশনের সম্মানিত সভাপতি জয়নাল আবেদীন হাজারী, ত্রে ফেব্রাইয়ো জাতীয় কমিটির সম্পাদকীয় সদস্য এডভোকেট ইমাম হোসাইন রতন, ত্রে ফেব্রাইয়ো জাতীয় কমিটি র সম্পাদকীয় সদস্য এডভোকেট পিয়ের লুইজি ।

আরো উপস্থিত ছিলেন আফ্রিকান এসোসিয়েশনের সভাপতি অব্রাহাম কস্তা দা আবুরিন্ত, সেনেগাল এসোসিয়েশনের সভাপতি ফতেমা ও হামেফ ত্রে ফেব্রাইয়ো ফাবিও ।

শেষে সকল নেতৃবৃন্দ আগামী এপ্রিল বাংলাদেশ এসোসিয়েশনের অফিসে বিকেল ৪ টায় আবারও আলোচনায় বসতে সসম্মত হন।

সভায় আগামী ১৯ এপ্রিল গণ মিছিলের আহ্বান করা হয় ।উক্ত মিছিলটি পিয়াচ্ছা গাড়িবালদি থেকে শুরু হবে ত্রে ফেব্রাইয়ো সভাপতি ঝাল্লোকা পেত্রোজ্জ সাংবাদিকদের জানান। তিনি নাপোলী’র সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানান।

নাপোলী’র বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি জয়নাল আবেদীন হাজারীও নাপোলীর সকল জনসাধারণকে উক্ত মিছিলে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন