নির্বাচনকালীন সরকারে বিএনপির কেউ থাকবে না: সেতুমন্ত্রী

সময়বাংলা, ঢাকা: নির্বাচনকালীন সরকারের আকার গতবারের মতোই ছোট হবে, তবে বিএনপির কেউ থাকবে না বলেছেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সংসদে যারা প্রতিনিধিত্ব করছে সেই দলগুলোই নিয়ে গঠিত নির্বাচনকালীন সরকার গঠিত হবে। বিএনপি সংসদে নেই তাই এখন এটা বিবেচ্য বিষয় না।

নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী দেশে যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে কাদের বলেন, নির্বাচনের সময় প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) পদত্যাগের প্রশ্নই আসে না। প্রধানমন্ত্রী পদত্যাগ করলে দেশ চালাবেন কে? (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়া কি কারাগার থেকে বেরিয়ে এসে দেশ চালাবেন?

তিনি বলেন, ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) নৈতিকতা দিকটাকে বড় করে দেখছেনা। তাদের সংবিধানে সাত ধারায় ছিল, সেটা হঠাৎ করে উঠিয়ে নিলেন। আর বেগম জিয়ার রায় ঘোষণার ১০ দিন আগে সেটা তারা (বিএনপি) বাদ দিয়ে দিলেন।

মন্ত্রী বলেন, বিএনপিতে এখন আর কোন প্রকার দুর্নীতিবাজ নেতা জনপ্রতিনিধি হতে বাঁধা নেই। তার মানে বিএনপি এখন মেনে নিয়েছে তারা আত্মস্বীকৃতি দুর্নীতিবাজ দল। আত্মস্বীকৃতি দণ্ডিত ব্যক্তি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি লজ্জা পাবার দল নয়। তারা যখন ক্ষমতায় ছিলো তখন বিরোধী দলের অধিকার খর্ব করেছিলো। রাস্তা আটকে গতকালও (২৭ মার্চ) র‌্যালি করেছে। এ ঘটনায় এটাই প্রমান করে তাদের গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে না।

ওবায়দুল কাদের বলেন, বিরোধীদল সভা সমাবেশের অনুমতি পায় না এটা ঠিক না। তাদেরকে অনুমতি দিলেই বলে সরকার বাধ্য হয়ে দিয়েছে, আর না দিলে বলে গণতান্ত্রিক অধিকার হরণ করেছে… সরকার কোন দিকে যাবে।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর