নিয়ন্ত্রণ হারিয়েছে আওয়ামী লীগ: জোট নেতা

সময়বাংলা, ডেস্ক: বিরোধীদল বিহীন রাষ্ট্র পরিচালনার স্বপ্ন থেকেই আওয়ামী লীগ নিজেদের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক ন্যাপ-এর মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেছেন, আর এটাই গণতন্ত্র ও রাষ্ট্রকে চরম সংকটের দিকে ঠেলে দিতে পারে। সরকারের উচিত অবিলম্বে এই সংকট মোকাবেলায় জাতীয় সংলাপের মাধ্যমে কর্মপদ্ধতি নির্ধারণ করা।

শুক্রবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ন্যাপের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজহাত গাণি শবনমের ৬ষ্ঠ মৃত্যবার্ষিকী উপলক্ষে দলটির ঢাকা মহানগর কমিটি অনুষ্ঠানটির আয়োজন করে।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ‘এ সরকারের সীমাহীন দুর্নীতি আর একগুয়েমির কারণে দেশ ও জাতি ভয়াবহ সঙ্কটের দিকে ধাবিত হচ্ছে। অর্থমন্ত্রীর ঘোষিত বাজেটে প্রমাণ হয়েছে দেশ এখন পাগলের হাতে। বাজেট পেশের মাধ্যমে অর্থমন্ত্রী প্রমাণ করেছেন তিনি ব্যাংক আর পুঁজিবাজারের ‘চোরদের’ পাহারাদার।’

নাজহাত গাণি শবনমের স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘অভিভাবক হিসেবে জাতীয় সংকট ও জাতীয় রাজনীতিতে করণীয় নির্ধারণে যথাযথ ভূমিকা পালন করেছিলেন তিনি। গণতান্ত্রিক রাষ্ট্রের যে স্বপ্ন তিনি দেখতেন তা আজও বাস্তবায়ন হয়নি।’

ন্যাপের ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বিএমএল মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, যুগ্ম-মহাসচিব আবদুল্লাহ আল মামুন, এনপিপি প্রেসিডিয়াম সদস্য এম. ওয়াহিদুর রহমান, যুগ্ম মহাসচিব মুহম্মদ ফরিদউদ্দিন, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া প্রমুখ।

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন

এ বিভাগের আরো খবর