নেপালে বিমান দুর্ঘটনা: বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শোকবার্তা

সময়বাংলা, ঢাকা: বেসরকারী বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ নেপালের কাঠমুন্ডু আন্তর্জাতিক বিমানবন্দর ত্রিভুবনের রানওয়েতে বিধ্বস্ত হয়ে বাংলাদেশ, নেপালসহ অন্যদেশের ৫০ জনের অধিক যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে বেশ কিছু যাত্রীকে। এই হৃদয়বিদারক ও মর্মন্তুদ ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “নেপালের কাঠমান্ডু ত্রিভূবন বিমানবন্দরে ভয়াবহ বিমান দূর্ঘটনায় বাংলাদেশ, নেপালসহ অন্যান্য দেশের অর্ধশতাধিক যাত্রীর হৃদয়স্পর্শী মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। এই বিমান দূর্ঘটনায় যেসব দেশের নাগরিকরা নিহত হয়েছেন সেসব দেশের শোকবিহ্ববল পরিবার-পরিজনদের প্রতি আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। বিমান বিধ্বস্ত হয়ে অর্ধশতাধিক যাত্রীর মৃত্যুতে শুধু সংশ্লিষ্ট দেশগুলোই নয়, সারাবিশ্বের মানুষের মনে গভীর শোকে ছায়া নেমে এসেছে। মহান শ্রষ্টা যেন বিমান দূর্ঘটনায় নিহতদের শোকার্ত পরিবারগুলোকে এই বিশাল শোক সইবার ক্ষমতা দান করেন এই প্রার্থনা করি। আমি নিহতদের আত্মার মাগফিরাত/শান্তি এবং বিধ্বস্ত বিমান থেকে উদ্ধারকৃত আহতদের আশু সুস্থতা কামনা করছি।”

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেসরকারী বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ নেপালের কাঠমুন্ডু আন্তর্জাতিক বিমানবন্দর ত্রিভুবনের রানওয়েতে বিধ্বস্ত হয়ে বাংলাদেশ, নেপালসহ অন্যান্য দেশের ৫০ জনের অধিক যাত্রীর মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তিনি বলেন, “এই হৃদয়বিদারক হতাহতের খবরে আমি আন্তরিকভাবে ব্যথিত ও মর্মাহত হয়েছি। আমি নিহতদের আত্মার মাগফিরাত/শান্তি কামনা করছি এবং শোকাহত পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সহমর্মিতা। বিমান থেকে উদ্ধারকৃত আহত যাত্রীদের দ্রুত সুস্থতা কামনা করছি।”

সময়বাংলা/আইসা

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন